করোনা উপসর্গ নিয়ে পোশাক শ্রমিকের মৃত্যু, লকডাউন বাড়ি


Published: 2020-04-06 17:42:45 BdST, Updated: 2020-05-29 08:51:20 BdST

লাইভ প্রতিবেদকঃ প্রাণঘাতি করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে সিরাজগঞ্জের তাড়াশে উপজেলায় এক পোশাক শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে অসুস্থ অবস্থায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু হয়।

তাড়াশ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইফফাত জাহান এসব তথ্য নিশ্চিত করে জানান, করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই পোশাককর্মী গত ০১ এপ্রিল ঢাকা থেকে ফিরেছেন। তখন থেকেই তার হাঁচি-কাশির উপসর্গ ছিল।

পরে ক্রমশ গলা ব্যথা ও ডায়রিয়া হয়। সোমবার দুপুরে অবস্থার অবনতি ঘটলে তাকে বগুড়া শজিমেক হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় ওই বাড়িটিকে লকডাউন করা হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম জানান, জ্বর-সর্দিতে আক্রান্ত হলেও প্রথমদিকে তাকে হাসপাতালে ভর্তি করেননি পরিবারের লোকজন। পরে অবস্থার অবনতি হলে সোমবার দুপুরে বগুড়া শজিমেক হাসপাতালে নেওয়ার পথে রাস্তায় মারা যান তিনি।

মৃত্যুর সংবাদ পেয়ে তার বাড়িতে মেডিক্যাল টিম পাঠিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছে। সেগুলো মঙ্গলবার রাজশাহী মেডিক্যাল কলেজে (রামেক) হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হবে। নমুনা পরীক্ষার রিপোর্ট পেলেই জানা যাবে ওই ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন কি-না।

ঢাকা, ০৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।