বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, অবরোধ সড়ক


Published: 2020-04-07 17:29:19 BdST, Updated: 2020-05-29 16:13:12 BdST

লাইভ প্রতিবেদকঃ বকেয়া বেতন ভাতা পরিশোধ করার দাবি নিয়ে নারায়ণগঞ্জের কাঠেরপুল এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন টাইম সোয়েটার কারখানার শ্রমিকেরা।

মঙ্গলবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত কাঠেরপুল এলাকায় বিক্ষোভ কর্মসূচি পালন করেন শ্রমিকেরা। এসময় সাড়ে ৯টা হতে ১০টা পর্যন্ত আধাঘণ্টা ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোড অবরোধ করে রাখেন তারা। পরে ফতুল্লা মডেল থানা পুলিশ এসে মালিকপক্ষের সঙ্গে এ বিষয়ে কথা বলে আগামী ১৬ এপ্রিলের মধ্যে বেতন পরিশোধ এবং হাজিরা স্বাক্ষর বাতিলের আশ্বাস দিলে আন্দোলনরত শ্রমিকেরা শান্ত হন।

এ বিষয়ে আন্দোলনরত শ্রমিক ও পুলিশ জানান, টাইম সোয়েটারস লিমিটেড কারখানায় প্রায় এক হাজার শ্রমিক কাজ করেন। করোনা ভাইরাসের কারণে সরকার ঘোষিত ছুটি থাকলেও মালিকপক্ষের নির্দেশনা মোতাবেক অনেক শ্রমিক প্রতিদিনই এসে স্বাক্ষর দিয়ে যাচ্ছেন। মালিকপক্ষ থেকে মার্চের বেতন ৭ এপ্রিল দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

কিন্তু মঙ্গলবার সকালে কারখানায় আসলে হাজিরা খাতায় সই নিয়ে বেতন দেওয়া হবে না বলে জানান মালিকপক্ষ। একইসঙ্গে ঘোষণা দেওয়া হয় যারা ছুটির সময় হাজিরা সই করেনি তাদের বেতন কর্তন করা হবে। এরই প্রেক্ষিতে শতাধিক শ্রমিক আন্দোলন শুরু করেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, মালিকপক্ষআগামী ১৬ এপ্রিল বেতন পরিশোধের আশ্বাস দিয়েছেন। একই সঙ্গে হাজিরা সই বাতিল ঘোষণা করা হয়। মালিক পক্ষের এমন সিদ্ধান্তে শ্রমিকেরা শান্ত হয়ে বাসায় চলে যান।

ঢাকা, ০৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।