করোনা উপসর্গে একজনের মৃত্যু, লকডাউন ১৭ পরিবার


Published: 2020-04-07 17:57:25 BdST, Updated: 2020-12-05 20:51:10 BdST

লাইভ প্রতিবেদকঃ গোটা বিশ্বে প্রতিদিনই বেড়েই চলেেছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা। দেশের অবস্থা ও দিন দিন ভয়াবহ হয়ে উঠছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও রোগীর সংখ্যা। দেশের এমন পরিস্থিতিতে এবার লক্ষ্মীপুরের রামগতিতে করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার চরসীতা এলাকার নিজ বাড়িতে ওই ব্যক্তির মৃত্যু হয়।

এ বিষয়ে স্থানীয়রা জানান, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই ব্যক্তি রাজমিস্ত্রির কাজ করতেন। গত এক সপ্তাহ যাবৎ তার জ্বর ও শ্বাসকষ্ট ছিল। এ ঘটনায় তার বাড়িসহ ৩ টি বাড়ির ১৭ পরিবারকে লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহিম জানান, ইতোমধ্যে মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে তা ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা কেন্দ্রে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, এখন পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ১১ ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মোমিন জানান, মৃত্যুর সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে তার মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। এ ঘটনায় ওই ব্যক্তির বাড়িসহ ৩ টি বাড়ির মোট ১৭ টি পরিবারকে লকডাউন করা হয়েছে।

ঢাকা, ০৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।