বরিশালে করোনা ওয়ার্ড থেকে পালালো ২ রোগী


Published: 2020-04-08 20:46:17 BdST, Updated: 2020-05-29 10:24:39 BdST

লাইভ প্রতিবেদকঃ সারা দেশে করোনার তাণ্ডবে সৃষ্টি হয়েছে আতঙ্ক। অসহায় হয়ে পড়েছে মানুষ। প্রাণঘাতি করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে হতে হচ্ছে গৃহবন্দি। এমন পরিস্থিতিতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড থেকে দুইদিনে দুই রোগী পালিয়েছে। এমন ঘটনার প্রেক্ষিতে পুলিশকে অবহিত করে করোনা ওয়ার্ডের গেটে পুলিশ মোতায়েনের জন্য লিখিত আবেদন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন।

হাসপাতালের সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ৪ এপ্রিল বিকালে জ্বর, গলাব্যথা ও কাশি নিয়ে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হন ৬৫ বছরের এক ব্যক্তি। তার বাড়ি ভোলা জেলার সদর উপজেলায়। এরপর ৭ এপ্রিল বেলা ১১ টার পর তাকে আর খুঁজে পায়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

অন্যদিকে গত ৫ এপ্রিল দুপুরে জ্বর, গলাব্যথা ও কাশি নিয়ে ৩৫ বছরে এক নারী করোনা ওয়ার্ডে ভর্তি হন। জানা যায়, তার বাড়ি বরগুনা জেলার সদর উপজেলায়। ৬ এপ্রিল, সোমবার থেকে তাকে খুঁজে পাচ্ছে না হাসপাতাল কর্তৃপক্ষ।

দুই রোগী পালিয়ে যাওয়ার ঘটনা কোতোয়ালি মডেল থানাকে লিখিতভাবে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এ ঘটনা থেকে রেহাই পেতে ২৪ ঘণ্টায় তিন শিফটে মোট ছয়জন পুলিশ করোনা ওয়ার্ডের গেটে নিরাপত্তার জন্য মোতায়েনের লিখিত অনুরোধ করা হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহবুদ্দিন খান বলেন, এ বিষয়ে জানার পর রোগীদের বাড়ির ঠিকানা অনুযায়ী সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও এসপিকে এ ব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছে। সেই সাথে যথাযথ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছি।

ঢাকা, ০৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।