করোনা: প্রতি জেলায় ৩ যানবাহন প্রস্তুতের নির্দেশ


Published: 2020-04-08 22:19:33 BdST, Updated: 2020-05-29 15:15:09 BdST

লাইভ প্রতিবেদকঃ সময়ের সাথে পাল্লা দিয়ে লাফিয়ে বাড়ছে প্রাণঘাতি করোনা ভাইরাসে সংক্রমণ ও মৃতের সংখ্যা। দেশের বিভিন্ন জায়গায় বাড়ছে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থির মোকাবিলা করতে দেশের প্রতিটি জেলায় কমপক্ষে ৩টি করে যানবাহন প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

বুধবার মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ জেলা প্রশাসকদের চিঠি পাঠিয়ে এ নির্দেশনা দিয়েছে।
এতে উল্লেখ করা হয়, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও মোকাবিলার জন্য দেশের প্রতিটি জেলায় জেলা প্রশাসককে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে।

এ কমিটি করোনা পরিস্থিতি মোকবিলায় প্রয়োজনীয় কার্যক্রম পরিচালনা করছে। করোনা আক্রান্ত রোগী শনাক্তকরণের উদ্দেশ্যে ইতোমধ্যে ঢাকাসহ বিভিন্ন বিভাগে কয়েকটি টেস্ট ল্যাব স্থাপন করা হয়েছে।

‘এ অবস্থায় প্রতিটি জেলাযতে স্যাম্পল কালেকশনের জন্য কমপক্ষে দু’টি যানবাহন ও রোগী পরিবহনের জন্য একটি যানবাহন (মাইক্রোবাস) প্রস্তুত রাখার জন্য নির্দেশ দিয়েছেন মন্ত্রী।’

চিঠিতে আরও উল্লেখ করা হয় যে, চলমান করোনা পরিস্থিতির প্রেক্ষাপটে প্রতিটি জেলায় স্যাম্পল কালেকশনের জন্য কমপক্ষে দু’টি যানবাহন ও রোগী পরিবহনের জন্য একটি যানবাহন (মাইক্রোবাস) প্রস্তুত রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

ঢাকা, ০৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।