করোনা সংক্রমণ : রাজধানীতে ৫ শাতাধিক বাড়ি লকডাউন


Published: 2020-04-09 11:54:06 BdST, Updated: 2020-12-05 20:49:27 BdST

লাইভ প্রতিবেদক : করোনা সংক্রমণ রোধে রাজধানী ঢাকায় লকডাউন করা ভবনের সংখ্যা দ্রুত বাড়ছে। বুধবার পর্যন্ত লকডাউন করার বাড়ির সংখ্যা ৫০০ ছাড়িয়েছে। পাশাপাশি সামাজিক দূরত্ব বিধি মানতে জনগণকে বাধ্য করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতাও বেড়েছে। পুলিশ বলছে, যে ভবনে করোনা রাগী পাওয়া যাচ্ছে ঐ ভবন লকডাউন করা হচ্ছে।

নিরাপত্তার স্বার্থে কোথাও পুরো এলাকা লকডাউন করা হচ্ছে। আইইডিসিআরের সবশেষ তথ্য অনুযায়ী বুধবার পর্যন্ত সারা দেশে ২১৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ১১৯ জনই রাজধানী ঢাকার। এদের বেশিরভাগই রাজধানীর হাজারীবাগ, উর্দু রোড, বুয়েট এলাকা, লালবাগ, ইসলামপুর, লক্ষ্মীবাজার, নারিন্দা, সোয়ারীঘাট, ওয়ারী, কোতোয়ালি, বংশাল, যাত্রাবাড়ী, ডেমরা, আদাবর, মোহাম্মদপুর, বসিলা, ধানমণ্ডি, জিগাতলা, সেন্ট্রাল রোড, গ্রিনরোড, শাহবাগ, পুরানা পল্টন, ইস্কাটন, বেইলি রোড, মগবাজার, বাসাবো, রামপুরা, বাড্ডা, ভাটারা, নিকুঞ্জ, আশকোনা, উত্তরা, গুলশান, মহাখালী, কাজীপাড়া, মিরপুর-১০ নম্বর, মিরপুর-১১ নম্বর, মিরপুর-১৩ নম্বর, মিরপুর-১ নম্বর, শাহ আলীবাগ, টোলারবাগ, উত্তর টোলারবাগ, পিরেরবাগ এলাকার বাসিন্দা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায় বলেন, আইইডিসিআর যেসব ভবনের করোনা রোগী শনাক্ত করেছেন, আমরা সেসব ভবন লকডাউন করছি। ক্ষেত্রবিশেষে কোনো কোনো লেন বা এলাকাও লকডাউনের আওতায় আনা হচ্ছে। তবে কতগুলো ভবন লকডাউন করা হয়েছে এর সঠিক পরিসংখ্যান পাওয়া যায়নি।

ডিএমপির জনসংযোগ বিভাগের ডিসি মাসুদুর রহমান বলেন, করোনা রোগী শনাক্ত হলেই ওই বাড়ি লকডাউনের আওতায় আনা হচ্ছে। তবে কতগুলো বাড়ি লকডাউন আছে তা নিশ্চিত করে বলতে পারব না। পুলিশের অপর একটি সূত্র বলছে, নগরীর ৫০টির বেশি এলাকায় অন্তত ৫ শতাধিক বাড়ি লকডাউনের আওতায় আনা হয়েছে। এর মধ্যে মিরপুরের টোলারবাগে ভবনের সংখ্যাই ১৫০টির বেশি। এছাড়া চকবাজারের খাজেদেওয়ান-১ ও ২ নং লেনে ২ শতাধিক বাড়ি লকডাউনের আওতায় আনা হয়েছে। এছাড়া বিভিন্ন এলাকার প্রতিনিয়ত এই ভবনের সংখ্যা বাড়ছে। মঙ্গলবারও মোহাম্মদপুর ও আদাবর এলাকার পাঁচটি সড়ক লকডাউন করা হয়েছে।

[কার্টেসি : যুগান্তর]

ঢাকা, ০৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।