আম্পানের হানায় সারাদেশে ১৫ জনের মৃত্যু


Published: 2020-05-21 21:08:35 BdST, Updated: 2020-06-06 00:48:15 BdST

লাইভ প্রতিবেদকঃ সুপার সাইক্লোন আম্ফানের প্রবল তাণ্ডবে উপড়ে গেছে গাছ, ধ্বংস হয়েছে বাড়িঘর, নষ্ট হয়েছে ক্ষেতের ফসল। জেলায় জেলায় ভেঙে গেছে শহররক্ষা বাঁধ ও বেড়িবাঁধ।

ঘূর্ণিঝড় আম্ফানের হানায় এ পর্যন্ত ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এরমধ্যে পিরোজপুর ও পটুয়াখালীতে তিন জন করে, যাশোরে চার জন এবং চট্টগ্রামের সন্দ্বীপ, ঝিনাইদহ, সাতক্ষীরা, ভোলা ও বরগুনায় একজন করে মারা গেছেন। মারা যাওয়া অনেকেই ঝড়ে গাছ বা ঘর চাপা পড়েন।

বৃহস্পতিবার (২১ মে) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এবং প্রতিনিধিদের পাঠানো খবরে এ তথ্য জানানো হয়।

এছাড়া ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে ১২১ কিলোমিটারের মধ্যে ৪০ কিলোমিটার বেড়িবাঁধ ভেঙে যাওয়ায় খুলনার কয়রা উপজেলার সাতটির মধ্যে চারটি ইউনিয়নের বেশিরভাগই পানিতে তলিয়ে গেছে। এতে দেড় লাখ মানুষ পানিবন্দি।

ভেসে গেছে সাড়ে চার হাজার হেক্টর ঘেরের মাছ। ক্ষতির পরিমাণ প্রায় ৪০ কোটি টাকা বলে জানিয়েছেন উপজেলা মৎস্য কর্মকর্তা আলাউদ্দিন আহমেদ। প্রায় ১৪ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঢাকা, ২১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।