করোনার ছোবলে ফায়ার সার্ভিসের ১১৭ সদস্য পজেটিভ


Published: 2020-06-03 20:21:08 BdST, Updated: 2020-07-02 21:55:32 BdST

লাইভ প্রতিবেদক: প্রাণঘাতি করোনার ছোবল যেন দিন দিন বেড়েই চলেছে। এর থাবায় মৃত্যুর কোলে ঢলে পড়ছেন অসংখ্য বনি আদম। এবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ১১৭ কর্মকর্তা-কর্মচারী কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। সাধারণ সদস্যদের মাঝে নানামুখি শঙ্কা ছড়িয়ে পড়ছে বলে জানা গেছে। এদের মধ্যে ১৬ জন সুস্থ হয়েছেন। অপর ১০০ জনকে আইসোলেশনে রাখা হয়েছে । একজন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এই তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা শাহজাহান সিকদার । তিনি জানান, করোনা আক্রান্তদের মধ্যে ১৮ জন সদর দপ্তর সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের, ১৯ জন তেজগাঁও ফায়ার স্টেশনের, ১৭ জন অধিদপ্তরের বিভিন্ন শাখার, ৪ জন চট্টগ্রাম লামার ফায়ার স্টেশনের, ১ জন ডেমরা ফায়ার স্টেশনের, ৪ জন খিলগাঁও ফায়ার স্টেশনের।

২ জন মুন্সিগঞ্জ ফায়ার স্টেশনের, ১ জন পলাশী ফায়ার স্টেশনের, ১ জন বড়লেখা ফায়ার স্টেশনের (সিলেট), ১ জন সালতা ফায়ার স্টেশনের (ফরিদপুর), ১ জন সৈয়দপুর ফায়ার স্টেশনের (নীলফামারী) এবং ২ জন পোস্তগোলা ফায়ার স্টেশনের কর্মী। ৯ জন সদরঘাট ফায়ার স্টেশনের, ১১ জন হাজারীবাগ ফায়ার স্টেশনের।

৭ জন ঢাকা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের, ৭ জন ডি.ই.পি.জেট ফায়ার স্টেশনের (সাভার), ৮ জন সাভার ফায়ার স্টেশনের, ১ জন লালবাগ ফায়ার স্টেশনের, ১ জন মোহাম্মদপুর ফায়ার স্টেশনের ও ২ জন মানিকগঞ্জ ফায়ার স্টেশনের।

আক্রান্তদের পূর্বাচল মাল্টিপারপাস ফায়ার সার্ভিস সেন্টার ও রূপগঞ্জের ইউসুফগঞ্জ স্কুল (নারায়ণগঞ্জ), সালতা ফায়ার স্টেশন (ফরিদপুর), ১০০ শয্যা বিশিষ্ট সৈয়দপুর হাসপাতালে ১ জন চিকিৎসাধীন আছেন, বায়েজিদ ফায়ার স্টেশন (চট্টগ্রাম) ৬ জনকে বাসায় রাখা হয়েছে এবং বাকীদের বিভিন্ন স্থানে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রাখা হয়েছে।

আক্রান্তদের মধ্যে ১৬ জনের পর পর দুইবার নমুনা পরীক্ষায় নেগেটিভ হওয়ায় তাদের সুস্থ ঘোষণা করা হয়েছে। সদরঘাট ফায়ার স্টেশনের ৯ জনের মধ্যে ৯ জনই সুস্থ এবং অন্য সুস্থরা হলেন ২ জন অধিদপ্তরের, ২ জন সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের, ১ জন কন্টোল রুমের ও পোস্তগোলা ফায়ার স্টেশনের ২ জন।

আক্রান্ত অন্যদের ওপর নিবিড়ভাবে নজর রাখা হচ্ছে। স্বাস্থ্যের উন্নতি না হলে বা অবনতি হলে প্রয়োজনে তাদের হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হবে। তবে এই সংখ্যা প্রতিদিনই বাড়ছে।

ঢাকা, ০৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।