"নেতিবাচক অনলাইন পোর্টাল বন্ধ করে দেয়া হবে"


Published: 2020-07-15 17:08:54 BdST, Updated: 2020-08-14 16:11:33 BdST

লাইভ প্রতিবেদক: তদন্ত প্রতিবেদনের উপর ভিত্তি করে নেতিবাচক (নেগেটিভ) সংবাদ প্রচারের মাধ্যম অনলাইন নিউজ পোর্টাল গুলো প্রয়োজনে বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, ‘আমরা ইতোমধ্যে কিছু প্রক্রিয়া সম্পন্ন করেছি অনলাইন নিউজ পোর্টালগুলোর ব্যাপারে। একটি সংস্থার পক্ষ থেকে প্রায় এক হাজার ৭০০’র মতো তদন্ত প্রতিবেদন পেয়েছি। আরেকটি সংস্থা থেকে একশোর মতো তদন্ত প্রতিবেদন পাওয়া গেছে। এ মাসের মধ্যে আরও দেড়শ কিংবা এর চেয়ে বেশি তদন্ত প্রতিবেদন পাব। সেই তদন্ত প্রতিবেদন সাপেক্ষে আমরা এ মাসেই রেজিস্ট্রেশন দেয়া শুরু করব।’

এসময় তথ্যমন্ত্রী আরো বলেন, ‘যেসব অনলাইনের ব্যাপারে নেগেটিভ প্রতিবেদন এসেছে সেগুলো আরেকটু পরীক্ষা-নিরীক্ষা করে আমরা সেগুলোর ব্যাপারে পদক্ষেপ নেব, প্রয়োজনে সেগুলো বন্ধ করে দেয়া হবে।’

তথ্যমন্ত্রী বলেন, ভবিষ্যতে অনলাইন পোর্টাল চালু করতে হলে আবেদন করতে হবে, সেগুলোর ব্যাপারে তদন্ত হওয়ার পর চালু করতে হবে। যে কেউ একটা খুলে ল্যাপটপ নিয়ে বসে দুই-তিনজন নিয়ে বসে একটা অনলাইন খুলে বসবে, এটা কোনোভাবেই সমীচীন নয়।


ঢাকা, ১৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।