লক্ষ্মীপুরে পানি বন্দি মানুষের সহায়তায় এগিয়ে এসেছে ইয়ূথরা


Published: 2020-08-08 12:09:19 BdST, Updated: 2020-09-22 22:24:26 BdST

লক্ষ্মীপুর লাইভ: করোনা, নদী ভাঙন এবং অস্বাভাবিক জোয়ারের পানির প্রভাবে অসহায় হয়ে পড়েছে লক্ষ্মীপুরের মেঘনা নদীর উপকূলে বাসিন্দারা। লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার বিভিন্ন স্থানে পানি বন্দি অসহায় মানুষের নিকট শুকনো খাবার পৌঁছে দিয়েছেন ইয়ূথরা।

সকাল থেকে খাওয়ার স্যালাইন, বিস্কুট, চিড়া, চিনি প্যাকিং এর মাধ্যমে তাদের কার্যক্রম শুরু হয় এবং রাত ৮টায় বিতরণ কার্যক্রম সম্পূর্ণ হয়।

এই সময় ইয়ূথরা কমলনগর উপজেলার মাতাব্বর হাট, সাহেবের হাট, চর ফলকন বোর্ড অফিস ও লুধুয়া বাজার এলাকায় ১৬৫টি পরিবারের নিকট শুকনো খাবার পৌঁছে দেন।

মানুষের সহায়তায় এগিয়ে এসেছে ইয়ূথরা

 

ইয়ূথ লিডার আব্দুর রহমান বিশ্বাস ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা যেইখানে নরম বিছানা খুঁজি সেইখানে তারা উঁচু শুষ্ক জমি খোঁজে। তাই তাদের এই সংকটকালীন মুহূর্তে আমরা আমাদের পক্ষ থেকে যতটুকু সম্ভব চেষ্টা করেছি। পানি অতিক্রম করে আমরা তাদের কাছে পৌঁছাতে গিয়ে অনুভব করেছি কতটা দুর্বিষহ সময় কাটাচ্ছে তারা।

শুকনো খাবার বিতরণ কার্যক্রম পরিচালনায় উপস্থিত ছিলেন ইয়ূথ লিডার আব্দুর রহমান বিশ্বাস, হাসিবুর রহমান, আবু সালেহ রায়হান, মুক্তার হোসেন, মাহমুদুল হাসান (সাবের), আব্দুর রহিম সুজন, জাহিদ হাসান তুহিন, মাহাবুব আলম ও সোহাগ হাওলাদার।

উল্লেখ্য, লক্ষ্মীপুরে অস্বাভাবিক জোয়ারে মেঘনা নদীর তীরবর্তী প্রায় ৪০ টি গ্রাম প্লাবিত হয়েছে। স্বাভাবিক উচ্চতার চেয়ে নদীতে প্রায় ৫ ফুট পানি বৃদ্ধি পেয়েছে। এতে লোকালয়ে জোয়ারের পানি ঢুকে পানিবন্দি হয়ে পড়ছে দুই লক্ষাধিক মানুষ।

মানুষের সহায়তায় এগিয়ে এসেছে ইয়ূথরা

 

সদর, রায়পুর রামগতি ও কমলনগর উপজেলায় বিভিন্ন স্থানে জোয়ারের পানি ঢুকে নদীর তীর থেকে ৪ কিলোমিটার এলাকা প্লাবিত হয়েছে। অস্বাভাবিক জোয়ারের কারণে নদী সংযুক্ত খাল, পুকুর, বসতঘর, শিক্ষা-প্রতিষ্ঠান, ধর্মীয়-প্রতিষ্ঠান ও রাস্তাঘাট হাঁটু পরিমাণ পানিতে ডুবে আছে।

কোথাও কোথাও কোমর পরিমাণ পানি হয়েছে। পানির পরিমাণ কমলেও বিভিন্ন স্থানে এখনো চুলো জ্বালিয়ে রান্না করে দুমুঠো আহার মুখে তোলার উপযোগী হয়নি। এছাড়া দেখা দিয়েছে বিশুদ্ধ পানি ও নিরাপদ পয়ঃনিষ্কাশন এর অসুবিধা।

ঢাকা, ০৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।