মাস্ক পরা নিশ্চিত করতে নামছে ভ্রাম্যমাণ আদালত


Published: 2020-08-10 19:31:48 BdST, Updated: 2020-09-22 22:37:07 BdST

লাইভ প্রতিবেদকঃ দেশের বন্যা পরিস্থিতি আরো দীর্ঘস্থায়ী হলেও পুনর্বাসনে যাতে সমস্যা সৃষ্টি না হয়, সেদিকে খেয়াল রাখতে সংশ্লিষ্ট সবাইকে প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সাথে মরণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মাস্ক পরা বাধ্যতামূলক করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনারও তাগিদ এসেছে সরকার প্রধানের পক্ষ থেকে। সোমবার (১০ আগস্ট) সকালে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ নির্দেশনা দেন তিনি।

বেলা সাড়ে ১০টায় সরকারের নীতিনির্ধারণী সর্বোচ্চ ফোরামের এ বৈঠক শুরু হয়। এতে সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে অনলাইনে বৈঠকে উপস্থিত ছিলেন মন্ত্রিসভার সদস্যরা। কোভিড পরিস্থিতির জন্য গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এ সভায় সভাপতিত্ব করেন সরকার প্রধান শেখ হাসিনা।

সভায় চলচ্চিত্র শিল্পীদের আর্থিক সহায়তাসহ তাদের সার্বিক কল্যাণের জন্য 'বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন-২০২০' এর খসড়ায় নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ব্রিফ করেন। তিনি জানান, বন্যা ও করোনা মোকাবিলা নিয়ে সরকার প্রধান অনির্ধারিত আলোচনায় নির্দেশনা দিয়েছেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী পার্টিকুলারলি (নির্দিষ্টভাবে) এ বিষয়ে সতর্ক করেছেন। যেটা উনি (প্রধানমন্ত্রী) বিশেষ করে সতর্ক করলেন, ভাদ্র মাসের মাঝামাঝি যদি কোনো বন্যা আসে তাহলে সেটা কিন্তু দীর্ঘ মেয়াদে থাকার আশঙ্কা থাকে। সুতরাং আমাদের প্রস্তুতিটা ওইখানে রাখতে হবে।’

ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।