মেডিকেল ফেরত অসুস্থ শিশুকে বাঁচাতে মানবিক আবেদন


Published: 2020-09-23 20:35:20 BdST, Updated: 2020-10-30 15:46:27 BdST

মোঃ ইকবাল হোসেন, খুলনা (কয়রা): "মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে। একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না? ও বন্ধু…।" কালজয়ী গানের এই কথাগুলো মানুষকে যুগের পর যুগ বেঁধেছে মানবিকতার বাহুডোরে। জাতি-ধর্ম-বর্ণ-গোষ্ঠী অবশেষে সে মানবিকতারই জয় হয়েছে। তেমনই এক মানবিক আবেদন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সহ বিত্তশালীদের কাছে থ্যালাসেমিয়া ও হার্টের জটিল রোগে আক্রান্ত অসুস্থ শিশু সাথী আক্তারের।

খুলনা জেলার আম্পান ক্ষতিগ্রস্ত কয়রা উপজেলার ৩ নং ওয়ার্ডের গোবরা গ্রামের ভুমিহীন জনাব মনিরুজ্জামানের শিশু সন্তান সাথী আক্তার (১১) থ্যালাসেমিয়ায় এবং হার্টের জটিল রোগে আক্রান্ত। এই শিশু সন্তানটি জীবন বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সমাজের বিত্তশালীদের কাছে মানবিক সাহায্যের আবেদন জানিয়েছে তার অসহায় পরিবার।

অসুস্থ শিশু সাথী কাঁদো কাঁদো গলায় বলেন, "আমি বাঁচতে চাই। পৃথিবীর আলো বাঁতাসের মাঝে বাবাকে নিয়ে বাঁচতে চাই।" যে শিশুটি বোঝেনা জীবনের মানে কী? নিজের জীবন বাঁচাতে চিকিৎসা জন্য এমন হৃদয়বিদারক কণ্ঠে আর্থিক সাহায্যের জানিয়েছেন থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুটি।

কান্না জড়িত কণ্ঠে সাথীর বাবা বলেন, "আমার কলিজার টুকরো সন্তান থ্যালাসেমিয়া ও হার্টের জঠিল রোগে আক্রান্ত। বাচ্চাটি সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলো। হাসপাতালের চিকিৎসক ওর পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসায় অপারগতা প্রকাশ করেন এবং উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিতে বলেন। অন্যথায় সাথীকে বাঁচানো অসম্ভব। কিন্তু সাথীর চিকিৎসায় ৫ লক্ষাধিক টাকা প্রয়োজন। যা আমার মতো ভুমিহীন পিতার পক্ষে সম্ভব নয়।"

তিনি শিশু সন্তানটিকে বাঁচাতে দেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সহ সমাজের বিত্তশালীদের কাছে মানবিক আর্থিক সাহায্যের অনুরোধ করেছেন।

উল্লেখ্য, সাথীকে গত ১১ বছর যাবৎ রক্ত দিতে হতো ৩ মাস, ১মাস বা ১৫ দিন ব্যবধানে। কিন্তু বর্তমানে ৩ দিন অন্তর অন্তর রক্ত দেওয়া লাগছে। তবুও সে রক্ত সাথীর শরীরে পর্যাপ্ত নয় এবং শিশুটির পেটের আকৃতি অস্বাভাবিক বৃদ্ধি পেয়ে নাওয়া-খাওয়া ছেড়ে দিয়েছে সাথী।

এছাড়া গত ১১ বছর ধরে ধারদেনা করে সাথীর চিকিৎসা করলেও বর্তমানে টাকার অভাবে চিকিৎসা চরমভাবে ব্যাহত হচ্ছে। দ্রুত শিশুটির অপারেশন না করলে আর বাঁচানো সম্ভব নয়। এ অবস্থায় সাথীর অপারেশন ও চিকিৎসার জন্য সমাজের হৃদয়বান ব্যক্তিরা এগিয়ে না আসলে, নিভে যাবে শিশুটির জীবন।

সাহায্য পাঠাতে সরাসরি যোগাযোগ করুন:
০১৫৩৮৮৫৬৭৭৪ (সাথীর বাবা)।

ঢাকা, ২৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।