31525

কেন চিকিৎসা দেবে না, ঢাবির ছাত্র কেন এভাবে মারা যায়?

কেন চিকিৎসা দেবে না, ঢাবির ছাত্র কেন এভাবে মারা যায়?

2020-04-07 11:08:43

লাইভ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এটা খুব দুঃখজনক। মানুষ এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটে যাবে, আবার চিকিৎসাও পাবে না। চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা মেনে নেয়া যায় না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র এভাবে মারা যাবে কেন। সে সময় কারা ওই হাসপাতালে ছিলেন তাদের তালিকা করতে হবে। তাদের চাকুরি করার অধিকার নেই।

প্রধানমন্ত্রী আজ চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলাসমূহের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়ের সময় এসব কথা বলেন। মঙ্গলবার ১০টায় গণভবনে এই ভি‌ডিও কনফা‌রেন্স অনু‌ষ্ঠিত হ‌য়। প্রধানমন্ত্রীর কার্যাল‌য়ের মুখ‌্যস‌চিব ড. আহমদ কায়কাউস অনুষ্ঠান‌টি প‌রিচালনা ক‌রেন।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস বিশ্বব্যাপী প্রলয় সৃষ্টি করেছে। এটা এমনভাবে বিস্তার লাভ করছে যে এই ভাইরাসটি মহাবিপর্যয় হয়ে দাঁড়িয়েছে বিশ্বব‌্যাপী। এটা একটা অঙ্কের মতো বা‌ড়ে। তি‌নি ব‌লেন, এটা দেখে ভয় পেলে চলবে না। আমাদেরকে সতর্ক থাকতে হবে। এটা শুধু আমাদের দেশে নয় সারা বিশ্বেই ঝড় বয়ে যাচ্ছে্।

শেখ হাসিনা ব‌লেন, করোনাভাইরাসকে প্রতিরোধ করতে হলে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এর কোনো বিকল্প নেই। আমরা যে সতর্কবাণী দিয়েছি এই সতর্কতা মেনে চলবেন। তাহ‌লে অ‌নেক জীবন রক্ষা পা‌বে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মানুষের দুর্ভোগের সময় যারা দুর্নীতি করবেন তাদের ছাড় দেওয়া হবে না বলে ফের সতর্ক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, এই দুর্ভোগের সময় কিছু লোক ভাগ্য পরিবর্তনের চেষ্টা করবেন, সম্পদ তৈরি করার চেষ্টা করবেন। তবে যারা এসময় নয়ছয় করবেন তারা কিন্তু ধরা পড়ে যাবেন। তাদের এতটুকু ছাড় দেওয়া হবে না।

প্রধানমন্ত্রী বলেন, এই সময় অনেকের উপার্জনের পথ বন্ধ হয়ে গেছে। তাদের খুঁজে বের করে একটি তালিকা তৈরি করতে হবে। তিনি বলেন, আমাদের যারা জনপ্রতিনিধি আছে সবাইকে নিয়ে একটি কমিটি গঠন করতে হবে।

প্রতিটি ওয়ার্ডে তালিকা তৈরি করতে হবে। সবাই মিলে এই তালিকা এমনভাবে করতে হবে যেন সবার কাছে খাবার পৌঁছে যায়। সুনির্দিষ্ট লোকের কাছে খাবার পৌঁছাচ্ছে কি না তা নিশ্চিত করতে হবে।

ঢাকা, ০৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]