32693

পাকিস্তান ওয়ানডে ক্রিকেটের নতুন অধিনায়ক বাবর

পাকিস্তান ওয়ানডে ক্রিকেটের নতুন অধিনায়ক বাবর

2020-05-13 17:04:19

স্পোর্টস ডেস্কঃ আন্দাজ করা যাচ্ছিল যে দ্রুতই জাতীয় দল থেকে বাদ পড়তে চলেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। তবে ২০২০-২১ মৌসুমের জন্য ঘোষিত কেন্দ্রীয় চুক্তির তালিকায় তাকে ‘বি’ ক্যাটাগরিতে রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)

এতে করে পাকিস্তানের হয়ে খেলার সম্ভাবনা এখনই শেষ হয়ে যায়নি ২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জয়ী অধিনায়কের। তবে জাতীয় দল থেকে বাদ না পড়লেও, অধিনায়কত্ব ঠিকই হারাতে হয়েছে সরফরাজকে।

আগেই টেস্ট ও টি-টোয়েন্টির জন্য দুই নতুন অধিনায়ক ঘোষণা করেছিল পিসিবি। বাকি ছিল শুধু ওয়ানডে। তবে এবার সেই জায়গা থেকেও সরিয়ে ফেলা হলো হলো সরফরাজকে। কেন্দ্রীয় চুক্তি ঘোষণার সময়েই নতুন ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করা হয়েছে।

যেখানে সরফরাজের স্থলাভিষিক্ত হয়েছেন টপ-অর্ডার ব্যাটসম্যান বাবর আজম। আগে থেকেই তিনি দলের টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্ব পালন করছিলেন। এবার পঞ্চাশ ওভারের ক্রিকেটেও স্থায়ী চুক্তিতে অধিনায়কত্ব সঁপে দেয়া হয়েছে। এদিকে টেস্ট অধিনায়কত্ব রয়েছে আজহার আলি কাঁধেই।

পাকিস্তান দলের হেড কোচ এবং চিফ সিলেক্টর মিসবাহ উল হক বলেছেন, ‘আমি বাবর আজম এবং আজহার আলিকে তাদের দায়িত্বের জন্য অভিনন্দন জানাতে চাই। ভবিষ্যত পরিকল্পনা পরিষ্কার করার জন্য এটা একদম যথাযথ একটি সিদ্ধান্ত। আমি নিশ্চিত তারা এখন দলকে এগিয়ে নেয়ার জন্য স্বচ্ছ পরিকল্পনা গ্রহণ করবে।’

ঢাকা, ১৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]