36457

বিশ্ববিদ্যালয়ের সার্ভার রুমে হামলা!

বিশ্ববিদ্যালয়ের সার্ভার রুমে হামলা!

2020-09-14 14:41:29

ইন্টারন্যাশনাল লাইভ: ভারতের পশ্চিমবঙ্গের বালিগঞ্জ ডেভিড হেয়ার ট্রেনিং বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নেয়ার ঘোষণার পর বিশ্ববিদ্যালয়ের সার্ভার রুমে হামলার ঘটনা ঘটেছে। করোনার কারণে ক্যাম্পাসে গিয়ে পরীক্ষা দেয়ার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার চালায় একটি মহল।

জানা গেছে, কিছু দিন ধরেই সোশ্যাল মিডিয়ায় প্রচার চলছিল, আগামী ১ অক্টোবর বালিগঞ্জের ডেভিড হেয়ার ট্রেনিং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরীক্ষা হবে। করোনার সময় কেন ক্যাম্পাসে পরীক্ষা নেওয়া হচ্ছে, তা নিয়ে সমালোচনাও শুরু হয়। যদিও এমন কোনও সিদ্ধান্ত হয়নি বলে দাবি কর্তৃপক্ষের।

বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছেন, পরীক্ষা ক্যাম্পাসে নয়, অনলাইনের মাধ্যমে নেওয়া হবে। কর্তৃপক্ষের একাংশের অনুমান, গুজব ছড়ানোর নেপথ্যে যাঁরা রয়েছেন, তাঁরাই এই ঘটনা ঘটিয়েছেন। যেভাবে কলেজ ক্যাম্পাসে তাণ্ডব চালিয়ে ইলেক্ট্রিকের তার নষ্ট করে সার্ভার ক্ষতিগ্রস্ত করা হয়েছে, তাতে ১ অক্টোবর পরীক্ষা হওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আরো জানান, তাণ্ডবের এই ঘটনায় তারা অর্ন্তঘাতের গন্ধ পাচ্ছেন। এ ঘটনায় তারা বালিগঞ্জ থানায় এফআইআর করেছেন। ঘটনার বিষয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কেও সবিস্তার রিপোর্ট দেয়া হয়েছে।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]