36722

প্রাথমিক বিদ্যালয় খোলা নিয়ে যা বললেন গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিক বিদ্যালয় খোলা নিয়ে যা বললেন গণশিক্ষা প্রতিমন্ত্রী

2020-09-23 15:33:44

লাইভ প্রতিবেদকঃ মহামারি করোনার তাণ্ডবে বন্ধ দেশের শিক্ষাপ্রতিষ্ঠান। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় পুনরায় প্রাথমিক বিদ্যালয় চালু করার কৌশল নির্ধারণে সারাদেশের মাঠপর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের মতামত নিচ্ছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, ইতোমধ্যে আমরা কয়েকটি জেলার শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে মতবিনিয়ম করেছি। তারা বিভিন্ন ধরনের প্রস্তাব দিয়েছেন। অনেকে প্রথম ধাপে জেলা পর্যায়ের ২৫ শতাংশ বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব জানিয়েছেন।

মঙ্গলবার প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেছেন, প্রাথমিক বিদ্যালয়গুলো কীভাবে চালু করা যায়, সে বিষয়ে সারাদেশের মাঠপর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করে পরামর্শ নেয়া হচ্ছে। শিক্ষক-কর্মকর্তারা বিভিন্ন ধরনের প্রস্তাব দিয়েছেন। অনেক জেলার কর্মকর্তারা সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে পরামর্শ দেবেন। তার আলোকে আগামী ২৭ সেপ্টেম্বর মন্ত্রণালয়ে সভা করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, এরপর বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক করে পরিস্থিতি বিবেচনার মাধ্যমে কবে থেকে বিদ্যালয় খোলা যায়, সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। বর্তমানে বিদ্যালয়গুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করতে শিক্ষকদের নির্দেশনা দেয়া হচ্ছে।

ঢাকা, ২৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]