37385

অনলাইনে ভর্তি পরীক্ষার বিপক্ষে জাককানইবি ভিসির মতপ্রকাশ

অনলাইনে ভর্তি পরীক্ষার বিপক্ষে জাককানইবি ভিসির মতপ্রকাশ

2020-10-19 18:09:05

জাককানইবি লাইভঃ অনলাইনে ভর্তি পরীক্ষা নেওয়ার বিপক্ষে মত দিয়েছেন ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) - এর উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। সাধারণভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা যেমন হয় তিনি সেভাবে চেয়েছেন।

সোমবার (১৯ অক্টোবর) গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, "অনলাইনে ভর্তি পরীক্ষা আমি নেওয়ার পক্ষপাতী নই, ছেলেমেয়েরা ক্যাম্পাসে এসে পরীক্ষা দিবে আমি এটার পক্ষপাতী।"

তিনি বলেন, "একজন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে অনুভব করি ভর্তি পরীক্ষার মত ভর্তি পরীক্ষা হতে হবে, সেটা অনলাইনে নয়। উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদের শেষ মিটিংয়ে অনেক উপাচার্য আমার মতই বলেছেন। আমার মতই ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মতামত দিয়েছেন ক্যাম্পাসে এসে ছেলেমেয়েরা যেন ভর্তি পরীক্ষা দিতে পারে।"

তিনি আরো বলেন, "আমরা (উপাচার্যরা) এখন দেখছি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক মুনাজ আহমেদ নূরের নেতৃত্বে তৈরি করা সফটওয়্যারকে কিভাবে কাজে লাগানো যায়। এর মাধ্যমে সেমিস্টার ফাইনাল পরীক্ষাগুলো নিতে পারি কিনা। কিন্তু এটা সময়সাপেক্ষ বিষয়।"

উল্লেখ্য, গত শনিবার (১৭ অক্টোবর) চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য অধ্যাপক ড. রফিকুল আলমের সভাপতিত্বে পাবলিক উপাচার্য পরিষদের ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভায় ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অংশ নেন এবং ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিষয়ে আলোচনা করেন।

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]