37436

হেকিমখানার ব্যতিক্রমী অনলাইন পোস্টার তৈরি প্রতিযোগিতা

হেকিমখানার ব্যতিক্রমী অনলাইন পোস্টার তৈরি প্রতিযোগিতা

2020-10-21 11:59:34

লাইভ প্রতিবেদকঃ স্বাস্থ্য বিষয়ক জ্ঞান উপস্থাপনায় সৃজনশীল উপায় আবিষ্কার এবং তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে পোস্টার তৈরি প্রতিযোগিতার আয়োজন করেছে স্বাস্থ্যসেবা বিষয়ক সংগঠন হেকিমখানা। আগামী ২৪ অক্টোবর পর্যন্ত বিনামূল্যে নিবন্ধন করে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন আগ্রহীরা।

আয়োজক সূত্রে জানা যায়, বাংলা, ইংরেজি, কিংবা মিশ্র ভাষায় একজন ব্যক্তি কেবল একটি পোস্টার জমা দিতে পারবেন। ডিজিটাল পোস্টার অথবা হ্যান্ডমেড পোস্টার এই দুই ক্যাটাগরিতে ‘স্বাস্থ্য সম্পর্কিত ইনফোগ্রাফিক, সচেতনতা বা স্বাস্থ্যের সাথে সম্পর্কিত কোনও তথ্য এবং মানুষের সুস্বাস্থ্য’ বিষয়ক পোস্টার তৈরি করবে প্রতিযোগিতারা।

পোস্টারে ব্যবহৃত কোনো উদ্ধৃতি বা গবেষণা, তথ্য বা পরিসংখ্যান স্বীকার এবং জমা দেওয়ার সময় পোস্টারগুলোর সাথে রেফারেন্স যুক্ত করতে হবে। যে কোনো ওয়েবসাইট থেকে সরাসরি কপি করা কঠোরভাবে নিষিদ্ধ। একজন ব্যক্তি কেবল একটি পোস্টার জমা দিতে পারবেন। প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে থাকছে ১ হাজার টাকার প্রাইজ পুল যার মধ্যে প্রশংসাপত্রসহ আকর্ষণীয় উপহার। এছাড়া সকল প্রতিযোগীর জন্য থাকছে প্রশংসাপত্র।

বিচারকের প্রদত্ত নম্বর থেকে ৭০ শতাংশ নম্বর এবং পাবলিক রিয়্যাক্ট থেকে ৩০ শতাংশ নম্বর যোগ করা হবে। নিবন্ধনকরণ শেষে, সব পোস্টার হেকিমখানার ফেসবুক গ্রুপে যুক্ত করা হবে এবং পাবলিক রিয়্যাক্ট গণনা করা হবে। যেকোনো বিষয়ে বিচারকের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। নম্বর গণনা শেষে ফেসবুক লাইভে ফলাফর ঘোষণা হবে বলে জানিয়েছেন আয়োজকেরা।

এ বিষয়ে হেকিমখানার উদ্যোক্তা নাবিল আহমদ বলেন, ‘করোনা মহামারিতে আমরা সকলেই বুঝতে পেরেছি, স্বাস্থ্য বিষয়ক তথ্য জনগণের মাঝে ছড়িয়ে দেওয়া কতটা গুরুত্বপূর্ণ। আমাদের লক্ষ্য পোস্টারে পোস্টারে স্বাস্থ্য সচেতনতা টাইমলাইনে ছড়িয়ে দেওয়া। সর্বস্তরের জনগণের কাছে আমাদের উদ্যোগগুলো পৌঁছানোর জন্য টিম হেকিমখানা এ আয়োজন করেছে।’

উল্লেখ্য, প্রতিযোগিতায় অংশ নিতে উল্লেখিত গুগল ফর্মে (https://bit.ly/37r1E8n) নিবন্ধন করতে হবে। এছাড়াও প্রতিযোগিতা বিষয়ক যাবতীয় তথ্য ‘হেকিমখানার’ অফিসিয়াল ফেসবুক পেজ (facebook.com/hekimfive) থেকে জানা যাবে।

ঢাকা, ২১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]