হায়রে ব্র্যাক ইউনিভার্সিটি! হায়রে লিফট!


Published: 2019-06-27 20:58:57 BdST, Updated: 2019-09-15 18:02:18 BdST

ইভান চৌধুরীঃ প্রাইভেট ইউনিভার্সিটি। শিক্ষা, মনন ও মানসিকতায় অনেকটাই সমৃদ্ধ। তারা একদিকে যেমন সমাজ সেবা করছে ঠিক অন্যদিকে হাতিয়ে নিচ্ছে সাধারন মানুষের হাজার কোটি টাকা। যদিও তাদের বিরুদ্ধে রয়েছে হাজারো অভিযোগ। আজকের বিষয় ব্র্যাক ইউনিভার্সিটি নাম্বার ওয়ান। গত বছর এক নাম্বার ছিলো তারা।

এই বুলি শোনাতে শোনাতে কান পঁচিয়ে ফেলেছিল অথারিটি। আসুন মজা দেখি। আমরা কতটা নিরাপদ?

বাংলাদেশের মধ্যে সব থেকে বেশি টিউশন ফি দিয়ে পড়া লেখা করছি আমরা। ক্যাম্পাসে তো নাই, ক্লাস ছাড়া বসার জায়গা পাওয়া টাও দুষ্কর।

হ্যা, নিয়মের ব্যাপারে তারা খুব সোচ্চার। ৩ টা ক্লাস মিস করলেই ঘ্যান ঘ্যান শুরু হয় মার্কস্ কাটার, সাথে আছে ফাইনাল দিতে না দেয়ার ভয়। ১০ মিনিট দেরি হলে ক্লাসে ঢুকতে দেবে না।

নয়তো উপস্থিতি দেবে না। ক্লাস কোথায় হয় জানেন? ১৫ তলায়/ ৮ তলায়/ ১০ তলায়। এই সব টাওয়ারে সিঁড়ি ভাঙিয়ে ওঠা যে কতটা কষ্ট সাধ্য তা লিফট ছাড়া উঠতে হলে বোঝা যায়।

এত এত টাকা চুষে খাচ্ছে অথচ লিফট ছিড়ে পরে স্টুডেন্ট আহত হয়েছে। এক লিফট দিয়ে আর কয় যুগই বা চলে! ছাত্র ছাত্রী মারা গেলে অথারিটির কি! তাদের তো অভাব নাই ছাত্রের।

এই লিফট ১৯ তলা পর্যন্ত ওঠে। আল্লাহ না করুক যদি ৩য় তলা থেকে ছিড়ে না পরে ১৯ তলা থেকে পরতো, তাহলে লিফটে থাকা স্টুডেন্ট আর সিকিউরিটি গার্ডদের লাশ বের হতো। নিরাপত্তা কই আমাদের? বঞ্চিত হচ্ছি অনেক কিছু থেকেই, এবার কি জীবনটাও দিয়ে দিতে হবে?

ঢাকা, ২৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।