বরিশাল মহানগরে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আলীম, সম্পাদক সায়মা


Published: 2019-07-31 14:22:50 BdST, Updated: 2019-12-15 22:04:26 BdST

ববি লাইভ: বরিশাল মহানগরীতে মুক্তিযুদ্ধ মঞ্চের কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ মঞ্চ। বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো: আবদুল আলীম সালেহীকে সভাপতি ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সায়মা আক্তার নীতিকে সাধারণ সম্পাদক করে আগামী দুই বছরের জন্য এ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়াও সহ সভাপতি করা হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবদুর রহমান মিজান ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছে বিএম কলেজের শিক্ষার্থী তানভীর আহমেদকে। মুক্তিযুদ্ধ মঞ্চের আহ্বায়ক প্রফেসর ড. আ ক ম জামাল উদ্দিন এই কমিটির অনুমোদন দেন।

মুক্তিযুদ্ধ মঞ্চ বরিশাল মহানগর কমিটির নবনির্বাচির নেতৃবৃন্দকে আগামী এক মাসের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করে কেন্দ্রীয় কমিটির সদর সেলে জমা দেওয়ার জন্য বলা হয়েছে। একই সময়ের মধ্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের সকল হলে মুক্তযুদ্ধ মঞ্চের কমিটি গঠনের জন্যেও বলা হয়।

নবনির্বাচিত কমিটির সভাপতি মো: আবদুল আলীম সালেহী ক্যাম্পাসলাইভকে বলেন, বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কেন্দ্র ঘোষিত কার্যক্রম সফল ভাবে পালন করতে আমরা মুক্তিযুদ্ধ মঞ্চ বরিশাল মহানগর শাখা কাজ করে যাবো।

তিনি আরো বলেন, স্বাধীনতা বিরোধীরা এখনো ষড়যন্ত্রে লিপ্ত আছে । শেখ হাসিনার চলার পথকে মসৃণ করতে আমরা মুক্তিযুদ্ধের স্বপক্ষের লোকজন কাজ করে যাবো ।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনের ফলে সরকারী চাকুরীতে ২০১৮ সালে সব ধরণের কোটা প্রথা বাতিল ঘোষণা করেছে সরকার। পরবর্তীতে সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড গঠন করে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’। ২০১৮ সালের ৪ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দীনকে আহ্বায়ক করে গড়ে উঠা ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ সরকারী চাকরিতে ৩০% মুক্তিযোদ্ধা কোটা পূর্ণবহালের দাবীতে আন্দোলন করে আসছে।

ঢাকা, ৩১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।