ইউজিসি প্রতিনিধি দলের মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয় পরিদর্শন, সমঝোতা সই


Published: 2019-08-05 16:02:32 BdST, Updated: 2019-12-07 02:18:52 BdST

ইউজিসি লাইভ: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)-এর সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি’র নেতৃত্বে ০৭ সদস্যর এক প্রতিনিধি দল সম্প্রতি মালয়েশিয়ার তিনটি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন।

এসময় বিশ্ববিদ্যালয় তিনটি একাডেমিক ও গবেষণা সহযোগিতার জন্য ইউজিসি’র সঙ্গে তিনটি পৃথক সমঝোতা স্মারক স্বাক্ষর করে। বিশ্ববিদ্যালয়সমূহ হলো ইউনিভার্সিটি টেকনোলজি মারা (ইউআইটিএম), ইউসিএসআই ইউনিভার্সিটি এবং ইউনিভার্সিটি উতারা মালয়েশিয়া (ইউইউএম)।

সমঝোতা স্মারক অনুসারে, তারা বাংলাদেশে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকদের মাস্টার্স ও পিএইচডি প্রোগামে বৃত্তি এবং গবেষণায় সহযোগিতা প্রদান করবে। এছাড়া ইউজিসি, বিশ্ববিদ্যালয় ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের জন্য তারা স্বল্পমেয়াদী প্রশিক্ষণেরও ব্যবস্থা করবে।

ইউজিসি সচিব ড. মোঃ খালেদ এবং ইউআইটিএম এর উপাচার্য প্রফেসর ড. মোহাঃ আজরাই কাশিম, ইউসিএসআই ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর দাতো ড. খালিদ ইউসুফ, ইউইউএম এর ভিসি প্রফেসর ড. আহমেদ বাধাউইর আব্দুল ঘানি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এর আগে প্রতিনিধিদল ইউআইটিএম এর উপ-ভিসি প্রফেসর ড. আজলান বিন এবি রহমান এর সঙ্গে এক দ্বিপাক্ষিক সভায় মিলিত হন। সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে ইউজিসি পরিচালক ড. মোঃ ফখরুল ইসলাম, পরিচালক (চলতি দায়িত্ব) মোঃ রেজাউল করিম হাওলাদার, অতিরিক্ত পরিচালক জেসমিন পারভিন এবং শিক্ষা ও অর্থ মন্ত্রণালয়ের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা, ০৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।