নর্থ সাউথ ভার্সিটিতে ঈদ সামগ্রী বিতরণ


Published: 2019-08-07 21:11:38 BdST, Updated: 2019-09-16 22:27:26 BdST

লাইভ প্রতিবেদক: ঈদ হচ্ছে আনন্দ মুখরিত একটি দিন যা প্রত্যেকমুসলমানের ঘরে ঘরে আনন্দের সাথে পালিত হয়। কিন্তু আমাদের সমাজে অনেক সুবিধাবঞ্চিত মানুষ আছে যারা অর্থের অভাবে এই আনন্দে পরিপূর্ণভাবে সামিল হতে পারে না। ঈদের দিনটাও তাদের কাছে সাধারণ একটা দিনের মতো যায়, কেননা ঈদ উদযাপন করার মত অর্থনৈতিক সক্ষমতা তাদেরনেই।

ঈদ-উল ফিতরে অনেক সংগঠন সুবিধাবঞ্চিত মানুষদের সহযোগিতায় এগিয়ে আসে কিন্তু ঈদ-উল আযহাতে বেশিরভাগ সংগঠনই এগিয়ে আসে না। তবে নর্থসাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব এ ক্ষেত্রে ব্যতিক্রম।

সেসব সুবিধাবঞ্চিত মানুষদের সহযোগিতার জন্য নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব প্রতিবারের মতো এবারো "জয় ফর ঈদ" আয়োজন করে। জয় ফর ঈদ কর্মসূচির মূল উদ্দেশ্য হল সুবিধাবঞ্চিত মানুষদের কাছে ঈদ উল আযহার প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা।

নর্থসাউথ ইউনিভার্সিটির ক্যাম্পাসের সামনে গত মঙ্গলবার "জয় ফর ঈদ" সম্পন্ন হয়েছে।যেখানে ২৮৫ টি পরিবারে মাঝে ঈদের দিন খাবার রান্না করার প্রয়োজনীয় সকল উপকরণ, যেমনঃ চাল, ডাল, তেল, লবণ, মসলা, সেমাই, চিনি ইত্যাদি বিতরন করা হয়। এসময় সামগ্রীগুলো পেয়ে পরিবারগুলোর সদস্যদের মুখে প্রফুল্লতার বর্হিপ্রকাশ লক্ষ্য করা যায়।

এ আয়োজন সম্পর্কে ক্লাবটির উপদেষ্টা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের লেকচারার মোফাসসেল হোসেন বলেন, "নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব সবসময় আর্তমানবতায় কাজ করে থাকে। সকল সুবিধাবঞ্চিত মানুষের সাথে আনন্দ ভাগাভাগি করে ঈদ উদযাপন করতে পারাই আমাদের এ আয়োজনের মূল লক্ষ্য। ভবিষ্যতে আমরা আরো বড় পরিসরে মানুষের সেবায় কাজ করে যেতে চাই।"


ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।