জলবায়ু পরিবর্তনে তারুন্যের সংলাপ


Published: 2019-08-26 16:13:30 BdST, Updated: 2019-11-20 12:06:10 BdST

ভোলা লাইভ: “তারুন্যের শক্তিতে আমরা কাজ করবো জলবায়ু পরিবর্তনের মুক্তিতে ও আমরাই পারি কমাতে দুর্যোগের ক্ষতি এই স্লোগানকে সামনে রেখে ভোলায় জলবায়ু পরিবর্তন ও দূযোর্গের প্রভাব মোকাবেলায় তারুন্যের করনীয় বিষয়ক তারুন্যের সংলাপ অনুষ্ঠিত হয়।

সোমবার ২৬ আগষ্ট সকালে সামাজিক সংগঠন ইযুথ পাওয়ার ইন বাংলাদেশ এর আয়োজনে জেলা পরিষদের হল রুমে এই সংলাপ অনুষ্ঠিত হয়। এতে জেলার বিভিন্ন উপজেলা ও কলেজের প্রায় অর্ধ-শতাধিক তরুন অংশ নিয়ে তাদের মতামত তুলে ধরেন। ইউনিসেফ এর সহায়তায় সংলাপে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম।

ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশের প্রধান সম্মনয়কারী আদিল হোসেন এর সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-ইউনিসেফের জলবায়ু পরিবর্তন বিষয়ক সেলের কনসালটেন্ট আসিফ চৌধুরি।

এসময় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনে সমস্যা বর্তমানে ভয়াবহ রুপ ধারন করেছে। যার ক্ষতিকর প্রভাব গুলো ইতিমধ্যে আমাদের সমস্যার সম্মুখিন করছে। নদী ভাঙ্গন,ঘূর্নিঝড় ও লবনাক্ততা পরিমান অনেক বেড়ে গেছে। এর জন্য আমাদের সচেতন হতে হবে। জলবায়ু পরিবর্তন রোধ করতে হবে।

তরুনরা যদি নিজে সচেতন হয় ও সবাইকে সচেতন করে তাহলে বৈশ্বিক উষ্ণায়ন সহ পরিবেশের ক্ষতিকারক বিষয়য়ের পরিমান অনেক কমে যাবে। এর জন্য তরুনদের জলবায়ু পরিবর্তন ও দূযোর্গের প্রভাব মোকাবেলায় তারুন্যের এগিয়ে আসতে হবে বলে জানান। এসময় তরুনরা প্লাস্টিক বন্ধ করার জন্য এক সাথে কাজ করার আহবান জানান।

ঢাকা, ২৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।