জলবায়ুর প্রভাব মোকাবেলা ও বাল্য বিয়ে প্রতিরোধে সভা


Published: 2019-09-02 21:27:51 BdST, Updated: 2019-12-08 21:30:41 BdST

ভোলা লাইভঃ ভোলার চরফ্যাশনে উপজেলার টাউন মাধ্যমিক বিদ্যালয়ে জলবায়ু প্রভাব মোকাবেলা ও বাল্য বিয়ে প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে স্কুল হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- টাউন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সহিদ। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক মো: সোবাহান,বাবুল কুমাড়,নজরুল ইসলাম,তনুশ্রী দাশ,কাজল কুমাড়।

এসময় জলবায়ু পরিবর্তন মোকাবেলা করনীয় ও বাল্য বিয়ে রোধে সচেতনামূলক বক্তব্য রাখেন ইযুথ পাওয়ার ইন বাংলাদেশ এর চরফ্যাশন উপজেলা কো-অর্ডিনেটর তরিকুল ইসলাম। এসময় আরো বক্তব্য রাখেন সাংবাদিক ও যুব জলবায়ু নেটওয়ার্ক এর সদস্য সোয়েব চৌধুরী।

এসময় বক্তরা বলেন,বৈশ্বিক জলবায়ু পরিবর্তন মানব সভ্যতার জন্য আজ হুমকি হয়ে দেখা দিয়েছে। এই সুদূর প্রসারী প্রভাবের ফলে ঝুঁকির মুখে পড়বে মানুষের মৌলিক চাহিদা ও নিরাপত্তা।

পাশাপাশি ভৌগোলিকভাবে বাংলাদেশ হচ্ছে সবচেয়ে দুর্যোগ পূর্ণ এলাকা।জলবায়ু পরিবর্তনে এই ঝুঁকির পরিমান দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই জলবায়ু পরিবর্তনে মধ্যে পরিবেশ বিষয়ক জ্ঞান ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে তরুনদের কাজ করতে হবে।

পাশাপাশি সমাজ থেকে বাল্য বিয়ে রোধ করতে তরুনদের ঐক্য বদ্ধ ভাবে কাজ করার আহবান জানন। পরে সকল শিক্ষার্থী বাল্য বিয়ে রোধে শপথ নেন ও স্কুল প্রঙ্গনে গাছের চারা রোপন করেন।

ঢাকা, ০২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।