জয়পুরহাটে বৃন্তের শীতবস্ত্র বিতরণ কর্মসূচি


Published: 2019-12-28 01:45:37 BdST, Updated: 2020-08-05 07:54:49 BdST

গবি লাইভ: সারাদেশে তীব্র শীতের দাপট চলছে। উত্তরাঞ্চল, যশোর, চুয়াডাঙ্গাসহ সর্বত্র মানুষের জনজীবন স্থবির হয়ে পড়েছে। গরিব, অসহায়, হতদরিদ্র পরিবার, পথশিশুরা শীতে জবুথবু হয়ে পড়েছে। এসব মানুষের সাহায্যার্থে শীত নিবারণে এগিয়ে এসেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) সামাজিক সেবামূলক সংগঠন 'বৃন্ত'।

শুক্রবার জয়পুরহাট জেলার সরকার পাড়ায় গরীব, অসহায় ও শীতার্ত মানুষের মাঝে ২২০টি কম্বল বিতরণ করা হয়। বৃন্তের একদল নিবেদিতপ্রাণ স্বেচ্ছাসেবীদের সর্বাত্নক সহযোগীতায় এ কর্মসূচি সম্পন্ন হয়। এ সময় বৃন্তের প্রতিষ্ঠাতা সভাপতি নাজমুল হোসেন ফয়সাল সহ সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

নতুন কম্বল পেয়ে খুশি ছবুর মিয়া জানান, 'এতদিন শীতে ঘুমাতে খুব কষ্ট হতো। এখন কম্বল পেলাম, আজ থেকে আল্লাহর রহমতে শান্তিতে ঘুমাতে পারবো।' কম্বল পাওয়া এক বৃদ্ধা জানান, 'আমরা গরিব মানুষ, কোনোদিন কেউ কিছু দেয় না। আইজ এনাদের হাতত কম্বল নিয়া ভাল নাগছে। আল্লাহ তাদের ভাল করুক।'

শীতবস্ত্র বিতরণ কর্মসূচি সম্পর্কে বৃন্তের প্রতিষ্ঠাতা সভাপতি ফয়সাল বলেন, 'বাংলাদেশ গণতান্ত্রিক দেশ হওয়া সত্ত্বেও আজও অধিকার আদায়ে ব্যর্থ এসব মানুষ। আমরা সর্বদা তাদের পাশে আছি এবং থাকবো, সেই প্রত্যাশা ব্যক্ত করছি।'

উল্লেখ্য, স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ সামাজিক সংগঠন বৃন্ত প্রতিষ্ঠার শুরু থেকেই সমাজের বঞ্চিত মানুষদের মৌলিক চাহিদা পূরণের উদ্দেশ্যে কাজ করে যাচ্ছে। বিনামূল্যে রক্তদান কর্মসূচির মাধ্যমে যাত্রা শুরু করা সংগঠনটি বর্তমানে বিভিন্ন শীতপ্রধান অঞ্চলসমূহে শীতবস্ত্র বিতরণ কর্মসূচীসহ আরও অন্যান্য পদক্ষেপ হাতে নিয়েছে।

ঢাকা, ২৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।