ইবি ছাত্রলীগের সংঘর্ষের তদন্ত করবে কেন্দ্র


Published: 2020-01-24 17:33:25 BdST, Updated: 2020-04-05 19:37:19 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি। দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, দুই সদস্য বিশিষ্ট কমিটির সদস্যরা হলেন কেন্দ্রীয় সহ-সভাপতি নজরুল ইসলাম ও সমাজ সেবা বিষয়ক সম্পাদক শেখ স্বাধীন শাহেদ। তাদেরকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে সংঘর্ষের ঘটনায় সেই দিনেই তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের প্রফেসর ড. শেলীনা নাসরিনকে আহ্বায়ক করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোষ্ট প্রফেসর ড. তপন কুমার জোদ্দার এবং অ্যাসোসিয়েট প্রফেসর আবু হেনা মোস্তফা জামালকে সদস্য করা হয়। এ কমিটিকে সাত কার্য দিবসের মধ্যে ভিসি প্রফেসর হারুন-উর-রশিদ আসকারী বরাবর তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়।

উল্লেখ্য, গত ২১ জানুয়ারি, মঙ্গলবার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব সহ উভয় গ্রুপের প্রায় ২০ নেতা-কর্মী আহত হয়। এঘটনায় সাধারণ সম্পাদক রাকিবকে আহতাবস্থায় কুষ্টিয়া মডেল থানা পুলিশ আটক দেখায়।

ঢাকা, ২৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।