''করোনায় মরবো না, মরমো না খাইয়া''


Published: 2020-05-09 22:51:06 BdST, Updated: 2020-05-29 03:10:41 BdST

লাইভ প্রতিবেদক: আমরা গরীব। আমরা করোনায় মরবো না। আমাদের করোনা কিছু করবে না। আমরা মরমো না খাইয়া। এমন মন্তব্য পরিবহন শ্রমিকদের। পরিবহন চালুর দাবিতে রাজধানীর মোহাম্মদপুর বাস স্ট্যান্ডে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পরিবহন শ্রমিকরা। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টা থেকে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এসময় তারা পরিবহন চালুর দাবি জানান।

শ্রমিকরা বলেছেন, আমরা করোনাতে মরবো না। মরবো ভাতের অভাবে। কারণ ঘরে চাল নেই। গাড়ি বন্ধ, পরিবার নিয়ে এভাবে কয়দিন থাকা যায়?’ শ্রমিকরা আরও জানান, গত দেড় মাস কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছি। পরিবহন চালাতে না পারায় কোনও বেতন ভাতা পাচ্ছি না। মালিকরাও আমাদের পাশে নেই।

সরকারের ত্রাণসামগ্রীও আমরা পরিবহন শ্রমিকরা পাচ্ছেনা। তাই বাধ্য হয়েই রাস্তায় নেমেছি। সরকার যখন সবকিছুতে স্বাস্থ্যবিধির শর্ত দিয়ে খুলে দিচ্ছে তাহলে পরিবহনও খুলে দিতে পারে।

আন্দোলনরত শ্রমিকদের দাবি, করোনা পরিস্থিতিতে অনেক কিছু শিথিল করে দেওয়া হয়েছে। অফিস আদালত, দোকানপাট, পোশাক কারখানাসহ অনেক কিছু খুলে দেওয়া হয়েছে। কিন্তু পরিবহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে রাখা হলেও তাদের কোনও সহায়তা দেওয়া হচ্ছে না।

এ ব্যাপারে মোহাম্মদপুর থানার ওসি কর্মকর্তা আব্দুল লতিফ বলেন, পরিবহন মালিকরা শ্রমিকদের কোনও খোঁজ খবর নিচ্ছেন না। এর প্রতিবাদে তারা সড়কে অবস্থান নিয়েছিলেন। পরে তারা চলে গেছে।

ঢাকা, ০৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।