শাহবাগে মুক্তিযুদ্ধ মঞ্চের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


Published: 2020-10-05 05:13:06 BdST, Updated: 2020-11-25 07:53:26 BdST

ঢাবি লাইভ: শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে মুক্তিযুদ্ধ মঞ্চ এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও রাজনৈতিক দর্শনের ওপর আলোচনা সভা ও মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্র প্রদর্শনী করা হয়। এর আগে আজ ৪ঠা অক্টোবর সকাল ১০টায় ধানমন্ডি বত্রিশে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের কার্যক্রম শুরু করে সংগঠনটির নেতৃবৃন্দ।

মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো: আল মামুনের সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজহান খাঁন এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুরুন্নবী চৌধুরী শাওন এমপি।

এছাড়া বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এবিএম সুলতান আহমেদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ঢাকা মহানগর ইউনিট কমান্ডের কমান্ডার আমির হোসেন মোল্লা, ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা সংসদের প্রাতিষ্ঠানিক কমান্ডের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড: আবু জাফর মোহাম্মদ।

প্রধান অতিথির বক্তব্যে শাজাহান খান এমপি বলেন, "মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য মুক্তিযুদ্ধ মঞ্চের ধারাবাহিক লড়াই-সংগ্রামের সফলতা কামনা করছি। প্রতিষ্ঠাবার্ষিকীর শপথ হোক, বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শ বাস্তবায়নের জন্য বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। স্বাধীনতা বিরোধী অপশক্তিরা যাতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির দলে অনুপ্রবেশ করতে না পারে সেদিকে নজর রাখতে হবে।"

সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, "বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শ রাষ্ট্রীয় চার মূলনীতি গণতন্ত্র, সমাজতন্ত্র, ধর্ম নিরপেক্ষতা ও বাঙ্গালী জাতীয়তাবাদ কে অবৈধ সামরিক শাসক জিয়া ধ্বংস করে দিয়েছিলো। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শ বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমরা প্রত্যাশা করি, মুক্তিযুদ্ধ মঞ্চ বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করার জন্য রাজপথে সর্বদা সোচ্চার থাকবে।"

ঢাকা, ০৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।