ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেছে "ঠাকুরগাঁও চিরন্তন"


Published: 2020-10-09 02:38:09 BdST, Updated: 2020-12-01 04:38:26 BdST

ঠাকুরগাঁও লাইভ: দেশব্যাপী গণর্ধষণ, নারী সহিংসতা ও নারী নির্ধযাতন প্রতিরোধে ধর্ষকদের দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি করেছে ঠাকুরগাঁওয়ের অন্তর্গত বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের সমন্বয়ে গঠীত স্বেচ্ছাসেবী সংগঠন "ঠাকুরগাঁও চিরন্তন "।

বুধবার (৮ অক্টোবর) সকাল ১১ টায় ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার চৌরাস্তায় ঠাকুরগাঁও চিরন্তন, বালিয়াডাঙ্গী উপজেলা শাখা (পাবলিক বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের সংগঠন), গ্রীন ভয়েসের নারী বন্ধুদের প্রতিবাদী কণ্ঠস্বর বহ্নিশিখা এবং বালিয়াডাঙ্গী ব্লাড ডোনার অর্গানাইজেশনের উদ্যোগে ধর্ষকদের অতিদ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে সাধাড়লরন শিক্ষার্থীরা।

মানববন্ধনে সবার মুখে স্লোগানে মুখরিত ছিলো "আমার সোনার বাংলায়, ধর্ষকদের ঠাই নাই""এক দফা এক দাবি, ধর্ষকদের চাই ফাঁসি"।

মানববন্ধনে ঠাকুরগাঁও চিরন্তনের বালিয়াডাঙ্গী উপজেলার সভাপতি মোঃ রাশেদ আলীসহ অন্যান্য বক্তারা বলেন, " ধর্ষন, নারী নির্যাতন ও নারী সহিংসতা যেন বাংলাদেশে করোনার চেয়েও এক মহামাহারীর আকার ধারণ করেছে। ধর্ষণ প্রতিরোধে ধর্ষণ আইন পুনঃবিবেচনার মাধ্যমে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চত করা দরকার।

ধর্ষণজনিত ঘটনা বা অপরাধের জন্য আলাদা দ্রুত বিচার ট্রাইবুন্যাল গঠন এবং ৩০-৬০ দিনের মধ্যে বিচার সম্পন্ন করার প্রক্রিয়া তৈরি করা প্রয়োজন।যাতে করে পরবর্তীতে কেউ এরকম জঘন্যতম অপরাধমূলক কাজ করতে সাহস না পায়। দলীয় মদদে কোন ধর্ষণকে বা কোনো অপরাধীকে আশ্রয় দেওয়া হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা উচিত"।

এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক ও সচেতন নাগরিক সমাজের বিভিন্ন ব্যক্তিগণ মানববন্ধনে অংশগ্রহণ করেছিলো।

ঢাকা, ০৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।