‘ইয়াং কংগ্রেস’র আইটি শাখা চালু


Published: 2021-01-20 20:04:22 BdST, Updated: 2021-03-09 03:56:35 BdST

লাইভ প্রতিবেদকঃ আন্তর্জাতিক সংগঠন ‘নন রেসিডেন্সিয়াল বাংলাদেশি গ্লোবাল (এনআরবি)’ এর যুব সংগঠন ‘ইয়াং কংগ্রেস’র আইটি শাখার উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে সংগঠনটির এক ভার্চুয়াল সভায় এ শাখার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে এনআরবি’র সভাপতি তারিক বাবুর সভাপতিত্বে রোবটিক্স বিজ্ঞানী, ফাউন্ডার ও সি.ই.ও. কনফিগ ভিআর এবং কনফিগআরবট সিলিকন ভ্যালি, যুক্তরাষ্ট্র রুদমিলা নওশীন, এনআরবি’র সহ-সভাপতি আতাউল খান, ইন্টার্নেশনাল চিফ কো-অর্ডিনেটর মুহাম্মদ শরীফ উপস্থিত ছিলেন।

এছাড়াও ইয়াং কংগ্রেসের আইটি বিষয়ক কো-অর্ডিনেটর মানুন মিন্নাত এবং আইটি শাখার টিম মাহমুদুস সোবহান খান, এ. কে. এম. আশেক ফারাবী, তাবাসসুম অথৈ, সিয়াম আহমেদসহ প্রমুখ উপস্থিত ছিলেন।।

অনুষ্ঠানে ইয়াং কংগ্রেসের আইটি শাখার ভবিষ্যৎ রূপরেখা প্রণয়ন করা হয়। এসময় রুদমিলা নওশীন তরুণ প্রজন্মকে সফটওয়্যার বা টেকনিক্যাল জ্ঞানের দিকে এগিয়ে আসার আহ্বান জানান। পারস্পরিক সহযোগিতা এবং দিকনির্দেশনার মাধ্যমে কীভাবে বাংলাদেশের তরুণ প্রজন্মের অমিত সম্ভাবনাকে বিশ্ব দরবারে তুলে ধরা যায় সে ব্যাপারে আলোকপাত করেন মামুন মিন্নাত।

এছাড়া আইটি টিমের আগামী তিন মাসের কর্মসূচির অংশ হিসেবে একটি ইন্টারন্যাশনাল নিউজ পোর্টাল, একটি আইপি টিভি এবং প্রবাসীদের সমস্যা সমাধানের লক্ষ্যে একটি এম-গভমেন্ট সার্ভিস চালু করার প্রস্তাব দেন তিনি।

উল্লেখ্য, তরুণদের দক্ষতা বৃদ্ধিতে গত ১৯ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে আন্তর্জাতিক সংগঠন ‘নন রেসিডেন্সিয়াল বাংলাদেশি গ্লোবাল (এনআরবি)’ এর যুব সংগঠন ‘ইয়াং কংগ্রেস’। যা বিশ্বজুড়ে তরুণদের মধ্যে সংযোগ স্থাপন, আন্তর্জাতিক কূটনৈতিক সম্পর্ক, বন্ধুত্ব ছড়িয়ে দিতেও উল্লেখযোগ্য ভূমিকা রাখবে সংগঠনটি।

ঢাকা, ২০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।