‘‘মানবিকতা ও নৈতিকতার শেখাতে হবে‘’


Published: 2019-06-29 20:16:35 BdST, Updated: 2019-08-17 19:21:25 BdST

লাইভ প্রতিবেদকঃ আমরা শুধু ভালো ফলাফলের দিকে বেশি নজর দিচ্ছি। মনোযোগ দিচ্ছি গণিত, ইংরেজি অথবা বিজ্ঞানের দিকে। নৈতিকতার দিকে মনোযোগ দিচ্ছি না। শুধু গণিত-বিজ্ঞান নয়, মানবিকতা শেখাতে হবে শিশুদের। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেছেন।

মন্ত্রী বলেন, যে মানবতাবোধ, দেশপ্রেম, নৈতিকতাবোধ নিয়ে আমাদের শিশুদের বেড়ে ওঠার কথা, শিশুরা তা নিয়ে বেড়ে উঠছে না। আমাদের শিক্ষাব্যবস্থার পরিবর্তন দরকার। আমরা আধুনিক ও সমৃদ্ধ দেশ গঠন করতে চাই।

আজ শনিবার রাজধানীর ঢাকা ক্লাবে ‘ইনার হুইল ডিস্ট্রিক-৩২৮’ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসব বিষয়ে নজর রাখতে শিক্ষক ও অভিবাবকদের প্রতি আহবান জানান।

শিক্ষামন্ত্রী অনুষ্ঠানে মাদকের বিষয়ে বলেন, সর্বগ্রাসী মাদকের কারণে সমাজে একধরনের অস্থিরতা কাজ করছে। মর্মান্তিক অপরাধ সংঘটিত হচ্ছে। আমাদের নৈতিক বন্ধন ভেঙ্গে দিচ্ছে।

অনুষ্ঠানে ইনার হুইলের ২০১৯-২০ সেশনের নতুন কমিটি দায়িত্বভার গ্রহণ করা হয়। সংগঠনের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন নাইমা সাখাওয়াত।

নতুন চেয়ারম্যান বলেন, ইনার হুইল সমাজের উন্নয়নে কাজ করে। বঞ্চিত ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সার্বিক সহায়তা করে।

চাঁদপুরের এই সংগঠনটি ভবিষ্যতে যাতে কল্যাণকর কাজে যুক্ত হতে পারে সে জন্য সবার সহায়তা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা ও ইনার হুইল ডিস্ট্রিক ৩২৮ সংগঠনের সদস্যরা। সকলের বক্তব্য একটাই আমাদের দেশ বাঁচাতে নৈতিক শিক্ষার বিকল্প নেই।

ঢাকা, ২৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।