বিএসির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মতবিনিময়


Published: 2019-07-14 19:08:49 BdST, Updated: 2019-08-19 20:05:25 BdST

এনইউ লাইভ: বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল (বিএসি) কার্যালয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় ও বিএসি এর সঙ্গে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে সারা দেশে শিক্ষার গুণগত মানোন্নয়নের লক্ষে রবিবার রাজধানীর মহাখালিস্থ বিএসি কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন বিএসি চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশিদ, প্রো-ভিসি প্রফেসর ড. মশিউর রহমান, ডীন প্রফেসর ড. আনোয়ার হোসেন, বিএসি সদস্য সাবেক সচিব ইশতিয়াক আহমেদ, প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী ও প্রফেসর ড. এস. এম কবীর।

বিএসি চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ বলেন, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে সারা দেশে রয়েছে ৮শ’র বেশি বিশ্ববিদ্যালয় কলেজ। উচ্চ শিক্ষার গুণগত মানোন্নয়নে এখন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর সাথে সমন্বিতভাবে কাজ করে যাবে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল (বিএসি)।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশিদ বলেন, অতিতের যে কোন সময়ের চেয়ে বাংলাদেশে এখন শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে। সেশনজটসহ নানা প্রতিবন্ধকতা পেরিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় আজ অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। মানসম্মত শিক্ষা প্রতিটি শিক্ষার্থীর দোড়গোড়ায় পৌঁছে দিতে জাতীয় বিশ্ববিদ্যালয় ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে বলেও জানান তিনি।

এছাড়াও, বিএসি’র সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ড. হারুন বলেন, বাংলাদেশে এ প্রতিষ্ঠানটি আরো আগে প্রতিষ্ঠিত হওয়া দরকার ছিলো। বিএসি’র সার্বিক কর্মকান্ডে সমন্বিত পথ চলারও কথা জানান তিনি।

ঢাকা, ১৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।