জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মসূচি


Published: 2019-07-24 20:13:51 BdST, Updated: 2019-08-19 21:06:52 BdST

এনইউ লাইভ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ই আগস্ট দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে বুধবার সকাল ১১টায় ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসব কর্মসূচি ঘোষণা করা হয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃক ঘোষিত কর্মসূচিগুলোর মধ্যে হচ্ছে, ১৫ আগস্ট সকাল ৬টায় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাস, নগর কার্যালয় এবং সকল আঞ্চলিক কেন্দ্রে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ।

ওই দিন সকাল ৭টায় বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিউ মডেল ডিগ্রি কলেজের সামনে জমায়েত হয়ে মাননীয় উপাচার্যের নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও শ্রদ্ধা নিবেদন।

২০ আগস্ট সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের গাজীপুরস্থ মূল ক্যাম্পাসের সিনেট হলে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও কালো ব্যাচ ধারণ করা হবে। একই দিন সকালে কোরানখানি ও বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধুসহ ১৫ই আগস্ট ১৯৭৫ শাহাদতবরণকারী তাঁর পরিবারের সদস্যবৃন্দ ও অন্যান্যদের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল।

এছাড়া, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক গৃহীত অনুরুপ কর্মসূচি যথাযোগ্য মর্যাদায় পালন করবে।

ঢাকা, ২৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।