অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের সিদ্ধান্তে নিটারের শিক্ষার্থীরা


Published: 2020-03-15 10:32:30 BdST, Updated: 2020-04-07 01:28:17 BdST

নিটার লাইভঃ বুয়েটের পর করোনা ভাইরাসের আতঙ্কে অনির্দিষ্টকালের জন্য ক্লাসে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে সাভারের ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ-নিটার শিক্ষার্থীরা।

বর্তমান করোনা ভাইরাসের পরিস্থিতির ভয়াবহতা বিবেচনা করে শিক্ষার্থীরা এ সিদ্ধান্ত নিয়েছেন বলে ক্যাম্পাস লাইভ টুয়েন্টি ফোর ডট কমকে জানান।

ক্যাম্পাস লাইভ টুয়েন্টি ফোর ডট কমকে নিটারের এক শিক্ষার্থী বলেন, বাংলাদেশে এর আগে ৩জন করোনা আক্রান্ত রোগী ধরা পরেছে, গতকাল রাতে স্বাস্থ্য মন্ত্রীর ঘেষণা অনুযায়ী আরো ২জন সনাক্ত হয়েছে। এমন পরিস্থিতিতে আমরা নিজেরা নিজেদের হুমকির মুখে ঠেলে দিতে পারিনা। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি আজ রবিরার (১৫ মার্চ) থেকে কোনো ধরনের ক্লাস পরীক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করবেনা। তবে বিষয়টি সম্পূর্ণ আনঅফিসিয়ালি। এ ব্যাপারে নিটার প্রশাসন কোনো প্রকার নোটিশ দেয় নি।

নিটারের আরেক শিক্ষার্থী ক্যাম্পাস লাইভ-কে জানান, আমরা নিজেদের সেফটির কথা চিন্তা করে আমরা নিজেরাই এই সিদ্ধান্ত গ্রহণ করেছি কারণ নিটার প্রশাসন এখন পর্যন্ত কার্যত দৃশ্যমান কোনো পদক্ষেপ গ্রহণ করতে সক্ষম হয়নি।

উল্লেখ্য যে, দেশে নতুন করে আরো দু ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক। গতকাল শনিবার রাত সাড়ে ৯টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ঢাকা, ১৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।