ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ ও র‌্যাগিং বন্ধে হাইকোর্টে রিট


Published: 2019-10-13 11:43:36 BdST, Updated: 2019-11-16 04:41:32 BdST

লাইভ প্রতিবেদক : কলেজ-বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ এবং র‌্যাগিং বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। রোববার সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করেন।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চে এই রিট আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হবে বলে জানান রিটকারি আইনজীবী ইউনুস আলী আকন্দ।

ওই রিটে মন্ত্রিপরিষদ সচিব, আইন সচিব, শিক্ষা সচিব, স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং আওয়ামী লীগের সভাপতি এবং বিএনপি চেয়ারপার্সনকে বিবাদী করা হয়েছে।

পাশাপাশি রিটে নির্মম নির্যাতনের পর মারা যাওয়া বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনাও চাওয়া হয়েছে।

ঢাকা, ১৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।