জনগণ আ’লীগের হাত থেকে মুক্তি চায়: ফখরুল


Published: 2020-03-01 17:08:40 BdST, Updated: 2020-04-08 00:05:10 BdST

লাইভ প্রতিবেদকঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ যেহেতু জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে সেজন্য জনগণের ব্যথা-বেদনা, দুঃখ-কষ্ট তারা বুঝতে পারে না। জনগণ তাদের হাত থেকে মুক্তি চায়।

রবিবার সকালে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিদ্যুৎ-পানির মূল্যবৃদ্ধিতে জনগণের ভোগান্তি হবে না ওবায়দুল কাদেরের এমন বক্তব্যর বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, তারাতো জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে। জনগণের দুঃখ-দুর্দশা বোঝার ক্ষমতা তাদের নেই। আমরা এটা বুঝি, জনগণ তাদের থেকে মুক্তি চায়।

আগামী সোমবার (৩ মার্চ) পানি-বিদ্যুতের মূল্য বাড়ার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন হবে বলে জানান তিনি।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আমাদের সর্বাত্মক প্রচেষ্টা করেছি। আমরা দেশনেত্রী খালেদা জিয়াকে শুধু বিএনপি নেতা মনে করি না। তিনি সব মানুষের মুক্তির নেতা। সেকারণে তার অসুস্থতা আমাদের সবাইকে অত্যন্ত উদ্বিগ্ন করেছে। আমরা গত দুই বছর ধরে একদিকে আইনি ভাবে অন্যদিকে রাজনৈতিকভাবে মুক্ত করার চেষ্টা করছি।

এ ভয়াবহ একটা ফ্যাসিস্ট সরকার যারা সমস্ত মানবিক বোধগুলোকে পর্যন্ত ধ্বংস করে দিয়েছে। তারা রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে আটকে রেখেছে। রাজনৈতিক উদ্দেশেই প্রাপ্য জামিন দিচ্ছে না।

আমরা জনগণের কাছে যাচ্ছি, জনগণকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করছি। আমরা বিশ্বাস করি জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্যে দিয়েই এ গণতন্ত্রের নেতার মুক্তি হবে।

ঢাকা, ১মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।