”অনুমোদন ছাড়া বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা যাবে না”


Published: 2020-03-05 21:01:07 BdST, Updated: 2020-04-07 22:04:39 BdST

লাইভ প্রতিবেদকঃ অনুমোদন ছাড়া কোথাও বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা যাবে না। ম্যুরাল স্থাপন করতে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট্রের অনুমোদন নিতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে মুজিববর্ষ উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠক শেষে আওয়ামী লীগের এই নেতা এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নেত্রী সকলের প্রতি পরিমিতি বোধ বজায় রেখে মুজিব বর্ষ উদযাপনের আহবান জানিয়েছেন। কর্মসূচির নামে কোনো প্রকার বাড়াবাড়ি না করতে আমাদের নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেখানে সেখানে ম্যুরাল করা এটাও একটা ফ্যাশনে পরিনত করছে সবাই। আমি বলবো, বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট্রের অনুমতি ছাড়া কোথাও কোনো ম্যুরায় স্থাপন করা যাবে না।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) টিস্যু বক্সে বঙ্গবন্ধুর ছবি ব্যবহার করা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, টিস্যু বক্সে বঙ্গবন্ধুর ছবি ব্যবহার বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই সাথে বিষয়টি শিক্ষামন্ত্রীকে জানানো হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

ঢাকা, ০৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।