‘করোনা যত বড় শত্রুই হোক, আমরা পরাজিত করব’


Published: 2020-03-20 15:46:38 BdST, Updated: 2020-04-06 04:32:15 BdST

লাইভ ডেস্কঃ করোনা ভাইরাস নিয়ে ঝুঁকি থাকলেও আতঙ্কিত হওয়ার কিছু নেই, সম্মিলিত প্রয়াসের মাধ্যমে বাংলাদেশ করোনা ভাইরাস পরাজিত করতে পারবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিল্লুর রহমানের সপ্তম মৃত্যুবার্ষিকীতে তার কবরে শ্রদ্ধা নিবেদনের পর ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, করোনা যত বড় শত্রু-ই হোক না কেন। আমরা এই ভাইরাসকে পরাজিত করতে পারবো বলে আশা করছি। বাংলাদেশ ঝুঁকিতে আছে। তবে আতঙ্কিত হওয়ার মতো কোনো পরিস্থিতি সৃষ্টি এখনো হয়নি। বাংলাদেশে এখন পর্যন্ত ১৮ জন আক্রান্ত হয়েছে, একজন মারা গেছে। তারপরও ঝুঁকিতে আছে। এটা পেন্ডিমিক (মহামারি)।

‘করোনা ভাইরাস সারাবিশ্বে একটি সমস্যা। এ ভাইরাস থেকে আমরা মুক্ত হতে পারবো যে, সেটা নিশ্চিত করে বলা যায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সম্পূর্ণ প্রস্তুত রয়েছি। আমরা বিশ্বাস করি সম্মিলিত প্রয়াসের করোনা ভাইরাস যত বড় শত্রু-ই হোক না কেন আমরা এই ভাইরাসকে পরাজিত করতে পারবো।’

প্রয়াত জিল্লুর রহমান স্মৃতি স্মরণ করে ওবায়দুল কাদের বলেন, তিনি ছিলেন একজন বরেণ্য সাহসী রাজনীতিবিদ। যিনি স্বাধীনতার মহান যুদ্ধেও ভূমিকা রেখেছেন। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন তিনি। দলের সংকটের সময় একজন সাহসী রাজনীতিবিদের ভূমিকায় ছিলেন প্রয়াত জিল্লুর রহমান। সংকটের সময় সব নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে জিল্লুর রহমান দল পরিচালিত করেছেন বলেন ওবায়দুল কাদের।

ঢাকা, ২০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।