‘আনুষ্ঠানিকতা শেষে খালেদা জিয়ার মুক্তি’


Published: 2020-03-25 13:21:56 BdST, Updated: 2020-04-06 04:46:26 BdST

লাইভ প্রতিবেদকঃ আনুষ্ঠানিকতা শেষ হলেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বুধবার (২৫ মার্চ) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর দেয়া নির্দেশের কোনো পরিবর্তন হবে না। খালেদা জিয়াকে মুক্তি দিয়ে উদারনৈতিক ও মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী। তাই বিএনপিকে বিষয়টি ইতিবাচকভাবে দেখার আহ্বান জানাচ্ছি। এসময় তিনি আরও বলেন, আশা করি বিএনপি করোনাভাইরাস মোকাবিলায় সর্বাত্মক সহযোগিতা করবে।

তিনি বলেন, পরিবারের আবেদনের ভিত্তিতেই খালেদা জিয়াকে মুক্তি দেয়া হচ্ছে। পরিবারের পক্ষ থেকে আগে আবেদন করতে পারতেন বলেও জানান তিনি।

এর আগে মঙ্গলবার বিকেলে গুলশানের নিজ বাসভবনে এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বিদেশে গমন না করার শর্তে প্রধানমন্ত্রীর আদেশে খালেদা জিয়ার দণ্ডাদেশ ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে। এ সময় তাকে বাসায় থেকে চিকিৎসা গ্রহণ করতে হবে। বেগম খালেদা জিয়ার বয়স বিবেচনায় মানবিক কারণে সরকার সদয় হয়ে দণ্ডাদেশ স্থগিত রাখার এ সিদ্ধান্ত নিয়েছে।

ঢাকা, ২৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।