খুনি মাজেদের ফাঁসি দ্রুত কার্যকরের আহ্বান


Published: 2020-04-08 15:47:08 BdST, Updated: 2020-06-04 22:33:08 BdST

লাইভ প্রতিবেদকঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি ক্যাপ্টেন (অব) আব্দুল মাজেদের ফাঁসি রায় অবিলম্বে কার্যকরের আহ্বান জানিয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর খুনিদের মৃত্যুদণ্ডের রায় সম্পূর্ণ বিচারিক প্রক্রিয়ার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। দেশের সংবিধান ও প্রচলিত ফৌজদারী কার্যবিধি অনুযায়ী মৃত্যুদণ্ডের রায় কার্যকরের ক্ষেত্রে আইনি কোনো বাধা নেই এবং নির্দিষ্ট মেয়াদে মৃত্যুদণ্ডের রায় কার্যকর করার কথা আইনে উল্লেখ আছে।

মৃত্যুদণ্ডের রায় কার্যকরের জন্য আইনসঙ্গতভাবে যা করার সেটা শুরু হয়ে গেছে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। আমরা আওয়ামী লীগের পক্ষ থেকে সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অবিলম্বে মৃত্যুদণ্ডের রায় কার্যকর করার দাবি জানাচ্ছি।

ওবায়দুল কাদের আরও বলেন, মাজেদ ছাড়াও অন্য ৫ দণ্ডপ্রাপ্ত আসামি রাশেদ চৌধুরী, নূর চৌধুরী, শরিফুল হক ডালিম, কর্নেল রশিদ ও মুসলেহউদ্দিন রিসালাদার পলাতক অবস্থায় আছে। তাদের দেশে ফিরিয়ে আনার জন্য দীর্ঘদিন ধরে সরকারের বিভিন্ন সংস্থার প্রচেষ্টা অব্যাহত রয়েছে এবং সেটা আরও জোরদার করার দাবি জানাচ্ছি।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসির পরোয়ানা জারি করেছেন আদালত। বুধবার ঢাকা জেলা ও দায়রা জজ এম হেলাল উদ্দিন চৌধুরী তার ফাঁসির পরোয়ানা জারি করেন।

আরও দেখুন- বঙ্গবন্ধুর খুনি মাজেদের মৃত্যু পরোয়ানা জারি

ঢাকা, ০৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।