শিক্ষার্থীদের অধিকার সুরক্ষায় সিলেট ছাত্রদলের স্মারকলিপি


Published: 2020-06-22 15:50:48 BdST, Updated: 2020-08-15 13:21:51 BdST

লাইভ প্রতিবেদকঃ দেশে চলমান বৈশ্বিক মহামারি করোনার এই দুঃসময়ে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বেতন মওকুফ ও অধিকার সুরক্ষার দাবিতে শিক্ষা সচিব বরাবরে স্মারকলিপি প্রদান করেছে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল।

কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে রবিবার দুপুরে সিলেটের জেলা প্রশাসক কাজী ইমদাদুল হকের কাছে এই স্মারকলিপি প্রদান করেন তারা। জেলা প্রশাসকের পক্ষে উক্ত স্মারকলিপি গ্রহণ করেন জেলা প্রশাসক কার্যালয়ের জারিকারক মোঃ শাহ আলম।

শিক্ষা সচিব বরাবরে পেশকৃত স্মারকলিপিতে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল নেতৃবৃন্দ বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সাধারণ শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবীর পক্ষে স্বোচ্ছার ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

করোনা ভাইরাসের কারণে দুই মাসেরও অধিক সময় ধরে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এই অবস্থা শুধু বাংলাদেশ নয়, গোটা বিশ্বেই চলমান রয়েছে। দীর্ঘমেয়াদী লকডাউনের কারণে শুধু বাংলাদেশ নয়, বিশ্ব অর্থনীতি আজ স্থবির হয়ে পড়েছে।

এই ক্রান্তিলগ্নে শিক্ষার্থীদের পড়ালেখার খরচ চালানো সকল অভিভাবকের জন্য কষ্ঠকর হয়ে দাড়িঁয়েছে। বিষয়টি বিবেচনায় নিয়ে শিক্ষার্থীদের প্রতি সদয় হয়ে সরকারী-বেসরকারী সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বেতনাদি মওকুফ করতে পারলে তা হতে পারে মানবতার জন্য এক উজ্জ্বল দৃষ্টান্ত।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম,

মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি তোফায়েল আহমদ, যুগ্ম সম্পাদক হোসাইন আহমদ, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আব্দুস সামাদ লস্কর মুনিম, যুগ্ম সম্পাদক আলী আকবর রাজন ও ছাত্রদল নেতা জয়নাল আবেদীন রাহেল প্রমূখ।

ঢাকা, ২২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।