ছাত্রলীগের উদ্যোগেসুভাষিণী স্কুলে বৃক্ষরোপন: খুলনায় মোস্তফা সুজা’র মৃত্যু বার্ষিকী


Published: 2020-07-28 00:14:47 BdST, Updated: 2020-09-25 11:47:01 BdST

সাতক্ষীরা ও খুলনা লাইভ: ‘মুজিবর্ষের আহ্বান ৩ টি করে গাছ লাগান’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৃক্ষরোপণ করছে সাতক্ষীরা জেলা ছাত্রলীগ। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার আহ্বানে বাংলাদেশকে প্রাকৃতিক দূর্যোগ থেকে পরিত্রাণের জন্য মুজিব শতবর্ষে বাংলাদেশ ছাত্রলীগের ঘোষিত তিন মাস ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় আজ তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের সুভাষিণী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপন কর্মসূচী পালন করে সাতক্ষীরা জেলা ছাত্রলীগ।

অন্যদিকে খুলনা জেলা আওয়ামীলীগের প্রয়াত সাধারণ সম্পাদক ও সাবেক হুইপ মরহুম এস এম মোস্তফা রশিদী সুজার ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে আত্মার মাগফিরাত কামনা করে কয়রা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী শাহেদ পারভেজ ইমন, ছাত্রলীগ নেতা নাহিদ হাসান আল-কুরাইশী, সাদ শাহাদাত, রিয়াজুল ইসলাম, হাসিবুল ইসলাম, শাফিন, তরিকুল, রাহি, বাবু, ইমন, তেতুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সহ সভাপতি মাহফুজ, সহ সভাপতি নয়ন, উপপ্রচার সম্পাদক এনামুল হাসান অপু, জাতপুর বি.এম. কলেজ ছাত্রলীগের সভাপতি কবিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ইমরান হোসেন প্রমুখ।

সাবেক হুইপ মরহুম এস এম মোস্তফা রশিদী সুজার ২য় মৃত্যু বার্ষিকী

 

এদিকে আমাদের খুলনার কয়রা প্রতিনিধি আরো জানান, খুলনা জেলা আওয়ামীলীগের প্রয়াত সাধারণ সম্পাদক ও সাবেক হুইপ মরহুম এস এম মোস্তফা রশিদী সুজার ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে আত্মার মাগফিরাত কামনা করে কয়রা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ২৭ জুলাই বিকালে কয়রা উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে কয়রা উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকুর সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আমিনুল হল বাদলের সঞ্চালনায় দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কয়রা উপজেলা আওয়ামীলের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জি এম মোহসিন রেজা।এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে গিয়ে তিনি কোনদিন আদর্শের সাথে আপোষ করেননি।

জেল-জুলুম নির্যাতনকে উপেক্ষা করে তিনি দক্ষিণ পশ্চিম অঞ্চলের মানুষের অধিকার প্রতিষ্ঠায় অগ্র সেনানীর ভুমিকা পালন করে গেছেন।তিনি আমৃত্যু দেশ ও জনগণের সেবায় কাজ করে গেছেন। তার মতো ত্যাগী নেতা বর্তমানে খুব অভাব।এসময় বিশেষ অতিথি উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম বাহারুল ইসলাম বলেন, মোস্তফা রশিদী সুজা ছিলেন যেন এক রাজনীতির পরশ পাথর।

তার সংস্পর্শে হাজার হাজার নেতা কর্মী বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করেছে। তিনি ছিলেন কিংবদন্তী তুল্য নেতা, ক্ষণজন্মা নেতা, তিনি খুলনার রাজনীতি, ক্রীড়াঙ্গন, সাংস্কৃতিক অঙ্গনে নেতৃত্বের যে স্বাক্ষর রেখে গেছেন তার মাধ্যমে তিনি অনন্তকাল আমাদের মাঝে বেঁচে থাকবেন।

আরো উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা ছাত্রলীগ সংগঠনিক সম্পাদক আল আমিন ইসলাম,উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি তরিকুল ইসলাম, জেলা ছাত্রলীগ সহ সম্পাদক মাসুদ রানা, ছাত্রলীগ নেতা মফিজুল ইসলাম,বেলাল আহম্মেদ বিল্লু, ফেরদাউস আহম্মেদ, মেহেদী হাসান শুভ, আমিনুর রহমান রাজা,আশিকুর রহমান, তুহিন, সাব্বির, সবুজ, মোক্তারুল, মোস্তাফিজ, শরিফুল, মোস্তফা কামাল প্রমুখ।আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দেশ, জাতির কল্যাণ এবং মরহুম মোস্তফা রশিদী সুজার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন উপজেলা ওলামা লীগের সভাপতি মাওলানা মাসুদুর রহমান।

ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।