গবিতে গ্রাফিক্স ডিজাইন কোর্সের ওরিয়েন্টেশন ও সেমিনার অনুষ্ঠিত


Published: 2019-08-01 19:03:45 BdST, Updated: 2019-08-24 10:48:47 BdST

গবি লাইভ: একাডেমিক পড়ালেখার পাশাপাশি অতিরিক্ত দক্ষতা অর্জনের লক্ষ্যে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) গ্রাফিক্স ডিজাইন কোর্সের অরিয়েন্টেশন ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৫ম তলায় উক্ত আয়োজন সম্পন্ন হয়। বাংলাদেশের জনপ্রিয় কর্পোরেট প্রতিষ্ঠান 'এক্সসিলেন্স বাংলাদেশ' উক্ত সেমিনারের আয়োজন করে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন 'এক্সসিলেন্স বাংলাদেশ' এর এইচ আর এক্সিকিউটিভ ও ক্যাম্পাস অ্যাম্বাসেডর কো-অর্ডিনেটর মো. কামরুজ্জামান কনক। কোর্সে আগ্রহী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, "গ্রাফিক্স ডিজাইনে পারদর্শীতা অর্জনের মাধ্যমে একজন শিক্ষার্থী বেকারত্ব দূরীকরণে দারুণভাবে সহায়তা করতে পারে। এই কোর্স সম্পন্নকারী মাধ্যমে দক্ষ জনশক্তিরা ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে ঘরে বসেই অর্থ উপার্জন করতে পারবে। এছাড়া, এখান থেকে যারা কোর্স সম্পন্ন করবে তাদের মধ্যে থেকে মেধাবী ৫ জনকে আমরা বিভিন্ন কোম্পানীর অধীনে ইন্টার্নশীপ, চাকরী ও ইন্টার্ণির সময়ে বেতনাদির ব্যবস্থা করা হবে।"

অনুষ্ঠানের সঞ্চালক ও 'এক্সসিলেন্স বাংলাদেশ' এর গবি ক্যাম্পাস অ্যাম্বাসেডর মোস্তাফিজুর রহমান বলেন, "একজন শিক্ষার্থী অবসর সময়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাবগুলোতে যুক্ত হয়ে যোগাযোগ বা সাংস্কৃতিক দক্ষতা বৃদ্ধি করতে পারে। তবে, বিশ্ববিদ্যালয়গুলোতে গ্রাফিক্স ডিজাইনের মত কোর্স পর্যাপ্ত সময় ও অতিরিক্ত খরচের কারণে করা সম্ভব হয়ে থাকেনা। কিন্তু এক্সসিলেন্স বাংলাদেশ নামমাত্র মূল্যে ক্যাম্পাসে এমন সুযোগ করে দেয়ায়, তাদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।"

উক্ত সেমিনারে 'এক্সসিলেন্স বাংলাদেশ' এর পক্ষে দেশ বিদেশে প্রতিষ্ঠানে কাজ করা স্বনামধন্য প্রশিক্ষকেরা উপস্থিত ছিলেন। ৩ মাস মেয়াদী এই কোর্সে প্রতিটি ব্যাচে ২০ জন শিক্ষার্থী সুযোগ পাবে এবং প্রত্যেক শিক্ষার্থীর জন্য ১ মাসের বাধ্যতামূলক ইন্টার্ণশীপের ব্যবস্থা রয়েছে। কোর্সটিতে সপ্তাহে ২ দিন ক্লাস হবে। আসন্ন ঈদুল আযহার পরই ক্লাস শুরু হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ঢাকা, ০১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।