মানারাত ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার


Published: 2019-08-02 22:22:01 BdST, Updated: 2019-08-19 21:00:23 BdST

লাইভ প্রতিবেদক: এইচএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মাঝে উচ্চশিক্ষার প্রতি আগ্রহ সৃষ্টি ও চাকরিমুখী শিক্ষা নিয়ে তাদের ভাবনার উন্নয়ন ঘটাতে সাভারে ‘হায়ার এডুকেশন অ্যান্ড কেরিয়ার ডেভেলপমেন্ট’ শীর্ষক সেমিনার আয়োজন করে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

আজ ২ আগস্ট শুক্রবার সকালে এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল অডিটোরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের পরিচালক রওশন আক্তার চৌধুরী ।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর হাফিজুল ইসলাম মিয়ার সভাপতিত্বে সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার ও সাবেক সচিব মনিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিকসের ডিন প্রফেসর হারুন-অর-রশিদ এবং সাভার প্রেস ক্লাব সভাপতি ও দৈনিক ফুলকির সম্পাদক নাজমুস সাকিব। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহবুব আলম।

সাভার, আশুলিয়া, ধামরাই এলাকার বিভিন্ন কলেজ ও মাদরাসা থেকে এইচএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ পাঁচ শতাধিক ছাত্র-ছাত্রী সেমিনারে অংশ নেন। প্রধান অতিথি এইচএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের উত্তরোত্তর সাফল্য কামনা করে, এ ধরনের সেমিনার ছাত্র-ছাত্রীদের মাঝে উচ্চশিক্ষার প্রতি আগ্রহ বাড়াতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে ও তাদের কেরিয়ার গঠনে সহায়ক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি এ ধরনের আয়োজনের জন্য মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।
অন্যদের মাঝে বক্তৃতা করেন কন্ট্রোলার অব এক্সামিনিশন ও পাবলিক রিলেশন্স অ্যান্ড স্টুডেন্টস অ্যাফেয়ার্সের ভারপ্রাপ্ত পরিচালক এএইচএম আবু সাঈদ এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ নাজমুল হক শিকদার শিবলু।

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রধান অতিথি রওশন আক্তার চৌধুরীর হাতে সম্মাননা স্মারক তুলে দেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর হাফিজুল ইসলাম মিয়া।

ঢাকা, ০২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।