ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ায় টেক্সটাইল টেস্টিং ল্যাবের উদ্বোধন


Published: 2019-08-05 10:20:00 BdST, Updated: 2019-08-19 19:49:45 BdST

ইউসাএ লাইভ: ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ায় (ইউসাএ) টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের নতুন টেক্সটাইল টেস্টিং ল্যাবের উদ্বোধন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বনানী ক্যাম্পাসে সম্প্রতি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের এই ল্যাব স্থাপন করা হয়। বিশ্ববিদ্যালয়ের নতুন প্রযুক্তিগতভাবে উন্নত টেক্সটাইল ল্যাবের উদ্বোধনী অনুষ্ঠানটি বনানীর মূল ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

ল্যাবটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের বিশেষ উপদেষ্টা ইঞ্জিনিয়ার মোঃ কাজী তায়েফ সাদাত।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, ডেপুটি রেজিস্ট্রার এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থী।

শিক্ষার্থীদের সর্বোত্তম ব্যবহারিক জ্ঞান প্রদানের জন্য এই নতুন গবেষণাগারে অত্যাধুনিক সরঞ্জাম রয়েছে যা তাদের শিল্পে দক্ষতা অর্জনে সহায়তা করবে।মেশিনগুলি ইনস্টল করে প্যান্ডোরা অ্যাসোসিয়েটস লিমিটেডের প্রযুক্তিগত দল।

এই গবেষণাগারটির মাধ্যমে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা তাদের সর্বোচ্চ মেধা বিকাশের সুযোগ পাবে।

ভবিষ্যতে এটি টেক্সটাইল উৎপাদনকারী , ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের জন্য- ক্ষতিকারক পদার্থ, পারফরম্যান্স টেস্ট, কোয়ালিটি কন্ট্রোলস সহ বিভিন্ন ধরণের রাসায়নিক এবং টেক্সটাইল প্রযুক্তি পরীক্ষার এবং ফলাফল বিশ্লেষণের প্রস্তাব করবে।

শিক্ষার্থীদের একাংশ

 

বিশ্ববিদ্যালয় আত্মবিশ্বাসী যে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অধ্যয়নকে আরও আধুনিক এবং এই শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে সহায়তা অব্যাহত রাখবে।

ঢাকা, ০৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।