গবিতে এডিস মশা নিধন ও ডেঙ্গু সচেতনতায় কর্মসূচি


Published: 2019-08-07 21:12:00 BdST, Updated: 2019-08-19 20:20:17 BdST

গবি লাইভ: সাম্প্রতিক সময়ে ডেঙ্গু রোগে মানুষের জনজীবনে চরম বিপর্যয় নেমে এসেছে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী মানুষের সংখ্যা দুইয়ের ঘরে প্রবেশ করেছে। মানুষের মাঝে ব্যাপক আতঙ্ক সৃষ্টিকারী এই রোগের জীবাণু বহনকারী এডিস মশা নিধন ও ডেঙ্গু সচেতনতা বৃদ্ধির অংশ হিসেবে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা।

বুধবার (৭ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের আয়োজনে এবং সাধারণ ছাত্র পরিষদের সার্বিক সহযোগিতায় এ কার্যক্রম সম্পন্ন হয়। এডিস মশার বংশবিস্তার রোধে অনুষ্ঠিত এ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন। কর্মসূচির উদ্বোধনকালে তিনি বলেন, 'আগামীতে আশেপাশের স্থানীয় জনপদেও সচেতনতামূলক প্রচারণা চালানো হবে৷ সেজন্য আমরা বিশেষজ্ঞ ডাক্তার এবং শিক্ষার্থী সহ কয়েকটি দলে ভাগ হয়ে কাজ করবো।'

আয়োজক সংগঠনের সহ-সভাপতি (ভিপি) মো. জুয়েল রানা বলেন, 'বাংলাদেশের মানুষের আয়ের কথা মাথায় রেখে সরকারের কাছে সারাদেশের ডেঙ্গু রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবার ব্যবস্থা করার দাবি জানাচ্ছি।'

উক্ত আয়োজনে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্তুজা আলী বাবু, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান মনিরুল হাসান মাসুম, ইংরেজি বিভাগের প্রধান ড. মো. আমজাদ হোসেন, সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক রনি আহমেদ, যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান রনি সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা কর্মচারী প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।