গবিতে বাংলাদেশ মেডিকেল ফিজিক্স সোসাইটির নতুন কমিটি


Published: 2019-10-18 22:35:23 BdST, Updated: 2019-11-18 22:15:54 BdST

গবি লাইভ: দেশের ক্যান্সার চিকিৎসায় অপ্রতুল জনশক্তির ঘাটতি পূরণের জন্য দক্ষ মেডিকেল ফিজিসিস্ট তৈরীর লক্ষ্যে বাংলাদেশ মেডিকেল ফিজিক্স সোসাইটি (বিএমপিএস) এর নতুন কমিটি গঠিত হয়েছে। এতে মোঃ আনোয়ার ইসলাম সভাপতি এবং মোঃ আক্তারুজ্জামান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) মেডিকেল ফিজিক্স এন্ড বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের এক সভা শেষে এ কমিটি ঘোষণা দেয়া হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. হাসিন অনুপমা আজহারীর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডঃ গোলাম আবু জাকারিয়া।

বিএমপিএস এর সকল সদস্যদের সম্মতিক্রমে আগামী দুই বছরের জন্য নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন শাফায়েত জামান, মোঃ মোস্তাফিজুর রহমান, মোঃ জুবায়েরুল ইসলাম, জিনাত রেহানা, লেফটেন্যান্ট মোহাম্মদ খায়রুল ইসলাম, মোঃ সাজন হোসেন, মোঃ শহিদুল ইসলাম মিয়া,মোঃ নাজমুল হোসেন, মিস সাদিয়া আফরিন সারা ও মোঃ সুজন মাহমুদ।

জানা যায়, বাংলাদেশে প্রতি বছর কয়েক লাখ মানুষ ক্যান্সারে আক্রান্ত হয়। এদের মধ্যে বেশিরভাগই সুচিকিৎসার অভাবে মারা যায়। ক্যান্সার রোগীদের সুচিকিৎসা নিশ্চিতে প্রয়োজনীয় দক্ষ মেডিকেল ফিজিসিস্টদের অভাব দীর্ঘদিন যাবত লক্ষ্যণীয়।

এ অভাব পূরণের জন্য দক্ষ মেডিকেল ফিজিসিস্ট তৈরী এবং ক্যান্সার চিকিৎসায় তাদের ভূমিকা নিয়ে সচেতনতা বাড়াতে কাজ করবে সংগঠনটি।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।