নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জে চ্যাম্পিয়ন মেট্রোপলিটন ইউনিভার্সিটি


Published: 2019-10-28 12:26:35 BdST, Updated: 2019-11-18 02:41:18 BdST
সিলেট লাইভ : যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসার উদ্যোগে বাংলাদেশে স্পেস অ্যাপস চ্যালেঞ্জে সেরা পারফর্ম দেখিয়েছে সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির একটি টিম। চ্যালেঞ্জে একটি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন ওই বিশ্ববিদ্যালয়ের টিম।
 
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা জানায়, মেট্রোপলিটন ইউনিভার্সিটির টিমে ছিলেন শাফায়াত আহমেদ হৃদয়, ইমতিয়াজ হক দ্বিমিক, নুসরাত জাহান শান্তা, শাহাদিন মাহমুদ ও রাজিব মিয়া। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী।
 
জানা গেছে, নাসার উদ্যোগে এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সহযোগিতায় সম্প্রতি সারাদেশে স্পেস অ্যাপস চ্যালেঞ্জের বাছাইপর্ব অনুষ্ঠিত হয়। এতে চার হাজারেরও বেশি প্রতিযোগি অংশ নেন। এদের মধ্য থেকে ৪৫টি দল চূড়ান্ত প্রতিযোগিতার জন্য নির্বাচিত করা হয়। পরে ঢাকায় চূড়ান্ত প্রতিযোগিতায় পাঁচটি ক্যাটাগরির মধ্যে ‘টু দ্য স্টার’ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির টিম। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
 
এদিকে চ্যাম্পিয়ন হওয়ায় তাদেরকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী ও উপাচার্য প্রফেসর ড. মো. সালেহ উদ্দিন।
 
ঢাকা, ২৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।