৩ বিশ্ববিদ্যালয়কে ৩০ লাখ টাকা জরিমানা


Published: 2020-01-26 23:49:51 BdST, Updated: 2020-04-07 17:01:49 BdST

লাইভ প্রতিবেদক: বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে সেমিস্টার প্রতি ৫০ জনের বেশি শিক্ষার্থী ভর্তি করায় তিনটি বিশ্ববিদ্যালয়কে ১০ লাখ টাকা করে মোট ৩০ লাখ টাকা জরিমানা করেছেন আপিল বিভাগ। অতিরিক্ত শিক্ষার্থীরা আসন্ন বার কাউন্সিলের আইনজীবী অন্তর্ভুক্তির পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

বিশ্ববিদ্যালয় তিনটি হলো, ইস্টার্ন বিশ্ববিদ্যালয়, সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়। একইসঙ্গে জরিমানার অর্থ বারডেম হাসপাতালের নিয়মিত লিভার ট্রান্সপ্ল্যান্ট ইউনিটে এবং লিভার ফাউন্ডেশনে পরিশোধ করে আদালতকে অবহিত করতে নির্দেশ দেয়া হয়েছে।

তিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হাজির হয়ে ক্ষমা প্রার্থনার পর রবিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন ও মাহ মঞ্জুরুল হক। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

ঢাকা, ২৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।