ইউডাতে করোনা ভাইরাস বিষয়ক সেমিনার


Published: 2020-03-07 22:49:55 BdST, Updated: 2020-06-04 02:06:23 BdST

লাইভ প্রতিবেদক: ঢাকায় সাতমসজিদ রোডে অবস্থিত ইউনিভার্সিটি অব ডেভলপমেন্ট অলটারনেটিভ এর বায়োটেকনোলজি এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ এর আয়োজনে আজ শনিবার “করোনা ভাইরাসের সম্ভাব্য নিরাময় আবিষ্কার: বায়োইনফরম্যাটিক্স ভিত্তিক ব্যবস্থা” সম্পর্কিত সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে মূলবক্তা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ডঃ মোহাম্মদ রহমতউল্লাহ প্রবন্ধ উপস্থাপন করেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহিদুল্লাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এবং মলিকুলার বায়োলজি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ডঃ মামুন রশিদ চৌধুরী। অন্যান্যদের মধ্যে ইউডার বোর্ড অফ ট্রাস্টি এর প্রেসিডেন্ট অধ্যাপক মুজিব খান এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ আর. আই. শরীফ এতে অংশগ্রহণ করেন।

সেমিনারে সম্প্রতি করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব এবং এই বিষয়ে সচেতনতা, প্রতিরোধ ও করনীয়, এর প্রতিষেধক তৈরিতে জৈবপ্রযুক্তি এবং বায়োইনফরমেটিক্স এর সম্ভবনা এবং প্রতিকার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বক্তারা সরকার, জনগণ ও সেবামূলক প্রতিষ্ঠানগুলোকে এ ভাইরাস দমনে সচেষ্ট হওয়ার আহ্বান জানান। সেমিনার শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে করোনা ভাইরাসের বিভিন্ন দিক সম্পর্কে একটি পোস্টার প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

ঢাকা, ০৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।